২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:০৩

যেভাবে বুঝবেন আপনার সঙ্গী এখনও তার সাবেককে ভালোবাসে

নিউজ ডেস্ক- সোশ্যাল মিডিয়ার যুগে প্রেম বিষয়টা এখন বেশ সহজ। এ যুগের তরুণ প্রজন্ম হুট করেই প্রেমে পড়ে আবার খুব দ্রুতই সেই প্রেম থেকে বেরিয়েও আসে। এক সম্পর্ক শেষ হওয়ার পর নতুন সম্পর্কে জড়াতে বিশেষ সময় নেয় না তারা। বহুক্ষেত্রেই নতুন সম্পর্ক মনে দাগ কাটতে না পারলে সাবেক প্রেমিকা ব প্রেমিকই থেকে যায় হৃদয় জুড়ে।

বলাই বাহুল্য, সেটা বর্তমান সম্পর্কের জন্য কোনওদিক থেকেই ভাল নয়। যদি বুঝতে পারেন, আপনার প্রেমিক বা প্রেমিকা এখনও তার সাবেককে ভালবাস‌ে, সেক্ষেত্রে কোনও জটিলতায় না গিয়ে তার সঙ্গে খোলাখুলি আলোচনার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। সম্পর্কের ক্ষেত্রে এটা দু’জনের জন্যই ভাল। সাম্প্রতিক এক গবেষণা জানাচ্ছে ৪ টি লক্ষণের কথা, যা বুঝিয়ে দেয় আপনার সঙ্গী এখনও তার পুরনো সম্পর্কেই আটকে রয়েছে। রইলো বিস্তারিত-

১। অতীতের সম্পর্ক নিয়ে আলোচনা করতে অনেকেই পছন্দ করেন না। তবে মনে রাখবেন, অতিরিক্ত কোনও কিছুই স্বাভাবিক নয়। সাবেক প্রেমিক বা প্রেমিকার প্রসঙ্গ উঠলেই আপনার সঙ্গী যদি অস্বস্তি বোধ করেন বা বিষয়টি এড়িয়ে যেতে যান, তবে বুঝে নিন এখনও তিনি সাবেককেই ভালোবাসেন।

২। আপনার সঙ্গী কথায় কথায় তার সাবেকের নাম করেন। খুব বিরক্ত হন আপনি। তাও তার ব্যবহারে কোনও পরিবর্তন দেখা যায় না। আসলে সাবেকের প্রতি প্রেম থেকেই এই কাজটি তিনি করেন।

৩। আপনার সঙ্গী যেকোনও পরিস্থিতিতেই সাবেকের সঙ্গে আপনার তুলনা করেন। এই তুলনা সবসময় হয়তো জেনেবুঝেও করা হয় না। তবে, বারবার ঘটনার পুনরাবৃত্তি হলে একথা মানতেই হবে যে আপনার সঙ্গীর মনের অনেকটা জায়গা জুড়ে এখনও রয়েছেন তার সাবেকই।

৪। ব্যক্তিগত জীবন বা কর্মজীবনের কোনও সমস্যা সমাধানের ক্ষেত্রে সাবেকের মতামতই এখনও তার কাছে প্রাধান্য পায়। আপনার মতামতের উপর ঠিক ভরসা করতে পারেন না। পরিস্থিতি এমন হলে বুঝতে হবে সাবেকই এখনও তার ভালবাসা।

কিউএনবি/নিল/৩১শে আগস্ট,২০১৮ ইং/ ১৬ঃ০৯