২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৪৭

উয়েফার বর্ষসেরা লুকা মদ্রিচ

 

স্পোর্টস ডেস্ক : উয়েফার বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লুকা মদ্রিচ। ২০১৩ সালে ফ্রাঙ্ক রিবেরির পর ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি বাদে নতুন কেউ হলেন উয়েফার বর্ষসেরা। মদ্রিচ অবশ্য শুধুমাত্র উয়েফার বর্ষসেরাই হননি, সেরা মিডফিল্ডারের খেতাবও গেছে তার কাছেই।

সেরা তিন খেলোয়াড়ের তালিকায় মদ্রিচের সঙ্গে ছিলেন তার সাবেক ক্লাব সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনালদো। তার সঙ্গে মোহাম্মদ সালাহকেও পেছনে ফেলে মদ্রিচই হয়েছেন সেরাদের সেরা। গেল মৌসুমে মদ্রিচ জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, আর বিশ্বকাপে তো সবকিছুই ছাড়িয়ে গিয়েছিলেন। ক্রোয়েশিয়ার অধিনায়ক দলকে নিয়ে গিয়েছিলেন বিশ্বকাপ জয়ের খুব কাছাকাছি। ফাইনালে ফ্রান্সের কাছে হেরে অবশ্য স্বপ্নভঙ্গ হয়েছিল। কিন্তু গোল্ডেন বল জিতেছিলেন মদ্রিচই।  
সেরা খেলোয়াড়দের খেতাবের তালিকায় অবশ্য রিয়াল মাদ্রিদের খেলোয়াড়দেরই আধিপত্য। সবগুলো পজিশনের সেরা খেতাবই জিতেছেন রিয়ালের খেলোয়াড়রা। রোনালদো জুভেন্টাসে গেলেও গত মৌসুমের হিসাবে তিনিও রিয়ালের। বর্ষসেরা ফরোয়ার্ড হয়েছেন গত মৌসুমে ৪৪ গোল করা রোনালদো। গোলরক্ষক কেইলর নাভাস, ডিফেন্ডার সার্জিও রামোস, মিডফিল্ডার লুকা মদ্রিচ- সবাই জিতেছেন নিজেদের পজিশনে সেরা খেলোয়াড়ের পুরস্কার।

 

কিউএনবি/রেশমা/৩১শে আগস্ট,২০১৮ ইং/সকাল ১১:১৭