২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৫৮

ছাত্রলীগ নেতা রানার চিকিৎসা সহায়তায় স্থানীয় এমপি প্রবাশী আওয়ামীলীগ নেতা

 

 

শামসুল ইসলাম সহিদ, মির্জাপুর (টাঙ্গাইল ) প্রতিনিধি : মানুষ মানুষের জন্য, প্রচলিত এই কথাটির স্বাক্ষর রাখলেন মির্জাপুর উপজেলার দুই আওয়ামীলীগ নেতা। ক্যানসারে আক্রান্ত ছাত্রলীগ নেতা তাওহিদুজ্জামান রানার চিকিৎসা সহায়তায় হাত বাড়িয়ে দিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাববর হোসেন এমপি ও হংকং শাখা আওয়ামী লীগের সভাপতি এবং মির্জাপুর উপজেলার আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ লিটন।

রানা মির্জাপুর উপজেলার মহেড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও মহেড়া গ্রামের আবুল হোসেনের ছেলে। দুই মেয়ে ও এক ছেলের মধ্যে রানা সবার ছোট। বৃহস্পতিবার এমপি একাব্বর হোসেনের পক্ষে তার একমাত্র ছেলে তাহরিম হোসেন সীমান্ত জানান, তার পিতা ব্যক্তিগত তহবিল থেকে ৫০ হাজারসহ আরও কিছু সুহৃদ মিলে রানার চিকিৎসায় দেড় লাখ টাকা সহায়তার ব্যবস্থা তিনি করবেন।

অপরদিকে প্রবাসী আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ লিটন তার ব্যাক্তিগত তহবিল থেকে পঁচিশ হাজার এবং সহকর্মীদের মাধ্যমে আরও পঁচাত্তর হাজার টাকাসহ মোট এক লাখ টাকা ব্যবস্থা করে দেবেন বলে তিনি জানান। এছাড়া রানার গ্রাম মহেড়ার বাসিন্দা আবু তাহের ১০ হাজার, রুকন উদ্দিন ১০ হাজার এবং নাম প্রকাশে অনিচ্ছুক অপর এক ব্যক্তি বিকাশে পাঁচ হাজার টাকা সহায়তা পাঠিয়েছেন। এদিকে রানা চিকিৎসা সহায়তা এমপি একাব্বর হোসেন ও আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ সহায়তার হাত বাড়িয়ে দেয়ায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাদের জন্য দোয়া করেছেন রানার মা রেখা বেগম।

টাঙ্গাইলের শাহজাহাল (রহ.) মেডিকেল ইনস্টিটিউশন থেকে মেডিকেল অ্যাসিস্টান্ট পাস করা তাওহিদুজ্জামান রানা গলায় ও ঘাড়ে তিন মাস আগে (ননহসকিন লিস্ফোমা) ক্যানসার ধরা পড়ে। বর্তমানে তিনি তার বাবার সঙ্গে ভারতের হায়দ্রাবাদের ‘যশোদা হাসপাতালে’ চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তাকে ক্যামু থ্যারাপি দিতে হবে। তার চিকিৎসায় ব্যয় হবে ২০ লাখ টাকা। এই বিপুল অংকের টাকা রানার পরিবারের পক্ষে দেয়া সম্ভব নয়। রানার মা রেখা বেগম তার সন্তানের চিকিৎসায় বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, সহযোগী সংগঠনের নেতা কর্মীদের সহায়তা চেয়েছেন।

 

 

কিউএনবি/অায়শা/৩০শে আগস্ট, ২০১৮ ইং/রাত  ১০:২১