২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:৫১

শৈলকুপায় সার ডিলারদের সংবাদ সম্মেলন

 

জাহিদুর রহমান তারিক স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ : বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার প্রতিবাদে ঝিনাইদহের শৈলকুপায় বিসিআইসি সার ডিলাররা এক সংবাদ সম্মেলন করেছে। বৃহস্পতিবার দুপুরে চৌরাস্তার মোড়ে অবস্থিত শৈলকুপা প্রেসক্লাবের য়ী কার্যালয়ে এ সংবাদ অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে শৈলকুপা বিএফএ’র সভাপতি নুরুল আলম মোল্লা লেন, ৩০ আগষ্ট দৈনিক সমকাল পত্রিকার ৭ নং পৃষ্ঠার ৬ নং কলামে বর্তমানে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে “শৈলকুপায় সার সংকট রা দিশেহারা” শিরোনামে একটি মিথ্যা সংবাদ প্রকাশিত হয়েছে। প্রকাশিত সংবাদে বলা হয়েছে, শৈলকুপায় ইউরিয়াসহ বিভিন্ন রের তীব্র সংকট। বিভিন্ন দোকানে ধরনা দিয়ে সার না পেয়ে দিশেহারা হয়ে পড়েছে চাষিরা। আমন মৌসুমের শুরুতে সারের এ কটে ফলন বিপর্যয় ঘটতে পারে। চাষিদের অভিযোগ সারের সঙ্গে কীটনাশক কিনলে তবেই মিলছে ইউরিয়া সার।

চাষিরা বিভিন্ন দোকানে ঘুরেও সার সংগ্রহ করতে পারছে না। কোনো কোনো দোকানে জমাটবাঁধা ইউরিয়া সার গুঁড়া করে বিক্রি করতে দেখা গেছে। আমন মৌসুমের শুরুতে এমন সার সংকটে চাষিরা দিশেহারা। দ্রুত সার পাওয়া না গেলে চাষিদের ব্যাপক  হবে, এমন তথ্য উক্ত সংবাদে তুলে ধরা হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে সংবাদ সম্মেলনে উপস্থিত সকলে বী করেন। সেই সাথে সংবাদে যাদের বক্তব্য উল্লেখ করা হয়েছে তাদের সাথে সংবাদদাতার কোন কথা হয়নি বলেও তারা দাবী ন। বাদ সম্মেলনে আরো বলা হয়, প্রকৃতপক্ষে শৈলকুপায় ইউরিয়া সারের কোন সংকট নেই, পর্যাপ্ত সার মুজদ আছে। ফলদ বৃক্ষ লা ২০১৮ উদ্বোধনী অনুষ্ঠানে উক্ত সংবাদদাদাকে দাওয়াতপত্র না দেয়ায় তিনি ক্ষুব্ধ হয়ে কৃষি কর্মকর্তাকে বিভিন্ন প্রকার মকি-মকি দেন।

এরই ফলশ্রুতিতে আক্রশ বশত: কৃষি কর্মকর্তাকে বিব্রত করতে উক্ত মনগড়া সংবাদটি পরিবেশন করা হয়েছে। বর্তমান কারের উন্নয়ন কর্মকান্ডকে বাধাগ্রস্থ্য ও ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যেই এ সংবাদ প্রকাশ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবী করা য়।খিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়েছে, সংবাদদাতা বিএনপি পরিবারের সন্তান ও বিএনপির একজন চিহ্নিত কর্মী। তিনি পজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি আব্দুল ওহাবের প্রতিষ্ঠিত জরিপ বিশ^াস ডিগ্রী কলেজের প্রভাষক হিসেবে কর্মরত  ছেন। উপস্থিত নেতৃবৃন্দ সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তদন্ত সাপেক্ষে সংবাদদাতার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান, বিসিআইসি’র শৈলকুপা পৌর ডিলার ও জেলা বিএফএ’র সহ-সভাপতি আবু তালেব মিঞা, ধলহরাচন্দ্র ইউনিয়ন ডিলার নিধীর কুমার সাহা, বগুড়া ইউনিয়ন ডিলার গোলাম নবী, নিত্যানন্দপুর ইউনিয়ন ডিলার জবলুল বাদশা, উমেদপুর ইউনিয়ন ডিলার আশরাফুল আলম, কাঁচেরকোল য়নের ডিলার ফয়েজ উদ্দিন জোয়ার্দ্দার, সারুটিয়া ইউনিয়ন ডিলার আমজাদ হোসেন, ত্রিবেনী ইউনিয়ন ডিলার জাফর ইকবাল মোল্লা, মির্জাপুর ইউনিয়ন ডিলার আব্দুল হাকিম মোল্লাসহ উপজেলার সকল ডিলারগণ উপস্থিত ছিলেন।

 

 

কিউএনবি/অায়শা/৩০শে আগস্ট, ২০১৮ ইং/রাত ৯:৪০