১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:০৪

মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের

ডেস্ক নিউজ: খাগড়াছড়িতে মাদক, যৌন হয়রানি ও ধর্ষণকে লাল কার্ড এবং দেশ প্রেম, মানবতাকে সবুজ কার্ড প্রদর্শন করেছে স্কুলের ছাত্রছাত্রীরা।
 
বৃহস্পতিবার খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে এক অনুষ্ঠানে ছাত্র ছাত্রীরা এ কার্ড প্রদর্শন করেন। পরে শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষাথীদের শপথ পাঠ করান খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জিয়া আহমেদ সুমন।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় আয়োজিত এ অনুষ্ঠানে খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি মডেল থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অংপ্রু মারমা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রায় ৫শ’ শিক্ষার্থী মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহকে “না” বলার শপথ নেন। নিয়মিত পড়াশুনা করে নিজকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহবন্ধনে আবদ্ধ না হতে শপথ পাঠ করেন। 

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল জানান, শিক্ষার্থীদের মাদক, যৌন হয়রানি ও ধর্ষণ প্রতিরোধে সচেতনতা সৃষ্টির লক্ষে গত ৮ মার্চ পঞ্চগড় তেঁতুলিয়া থেকে টিফিনের টাকা বাঁচিয়ে এ কার্যক্রম শুরু করেন। আজ বৃহস্পতিবার খাগড়াছড়ি ছিলো ৬১তম জেলা। কক্সবাজারের টেকনাফে গিয়ে এ কার্যক্রমের শেষ হবে।

কিউএনবি/অনিমা/৩০শে আগস্ট, ২০১৮ ইং/বিকেল ৫:৪৩