২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৩১

সড়ক নিরাপদ রাখতে মাঠে নেমেছেন বাস মালিকরা

ডেস্ক নিউজ: দুর্ঘটনা রোধসহ নাটোরের সড়ক-মহাসড়ক নিরাপদ রাখতে জনসচেতনতায় মাঠে নেমেছেন বাস-মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ। লালপুরের কদমচিলান এলাকায় ভয়াবহ দুর্ঘটনায় ১৫ জনের প্রাণহানির পর নড়েচড়ে বসেন জেলার বাস মালিকরা। জেলা প্রশাসনের সাথে বৈঠকের পর তারা জেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে গিয়ে দুর্ঘটনারোধে চালক-হেলপারদের দিক নির্দেশনা দিচ্ছেন।

জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সাগরের নেতৃত্বে বাস মালিকরা নাটোর-রাজশাহী, নাটোর-বগুড়া নাটোর-পাবনা ও নাটোর-বনপাড়া-হাটিকুমল–ঢাকা মহাসড়কসহ জেলার বিভিন্ন সড়ক ও মাহাড়কে চলাচলকারী যানবাহনের চালক-হেলপারদের নানা পরামর্শ দিচ্ছেন। তারা বিভিন্ন বাস স্টপেজে গিয়ে বাস চালক ও হেলপারদের সড়ক-মহাসড়কে চলাচলে কি কি করণীয় তা বুঝিয়ে দিচ্ছেন।

এসময় চালকের ড্রাইভিং লাইসেন্স এবং গাড়ির প্রয়োজনীয় সকল প্রকার কাগজপত্র হালনাগাদ আছে কি না তা খতিয়ে দেখছেন। গাড়িতে কর্মরত সুপারভাইজার, হেলপার ও গাইডদের দিক নির্দেশনা দিচ্ছেন। হুঁশিয়ার করা হচ্ছে গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোন ব্যবহার না করা, অনিয়ন্ত্রিত ওভারটেকিং থেকে বিরত থেকে গতিসীমা নিয়ন্ত্রণ রেখে ও সড়কের পাশে টানানো দিক নির্দেশনা সাইনবোর্ড লক্ষ্য করে গাড়ি চালানোর জন্য এবং যত্রতত্র পাকিং এবং নির্দিষ্ট স্থানে অথবা সড়কের ধারে গাড়ি দাঁড় করিয়ে যাত্রী ওঠানো নামানো করার নির্দেশনা দিচ্ছেন।

কিউএনবি/অনিমা/৩০শে আগস্ট, ২০১৮ ইং/বিকেল ৪:৫৪