২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:১০

বান্দরবানে লামায় অবাধে পাহাড় কাটায় ৩ ব্রিকফিল্ড মালিককে জরিমানা

 

রতন কুমার দে (শাওন) বান্দরবান প্রতিনিধি : অবৈধভাবে পাহাড় কেটে মাটি সংগ্রহ ও ইটভাটা স্থাপনের লক্ষে মাটি মওজুদ করার দায়ে বান্দরবানের লামায় তিন ব্রিকফিল্ড মালিককে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হয়েছে।বুধবার (২৯ আগস্ট) দুপুরে পরিবেশ অধিদপ্তরের (কক্সবাজার) কর্মকর্তা, লামা থানা পুলিশ,স্থানীয় জনপ্রতিনিধি নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি।

সূত্রে জানা যায়, বেশ কিছুদিন থেকে উপজেলার ফাইতং ইউনিয়নে ব্যাপকভাবে পাহাড় কেটে ব্রিকফিল্ড তৈরি করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।এসময় তিন ব্রিকফিল্ড মালিককে মোট ৩ লাখ টাকা জরিমানা করা হয়।ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন-২০১৩ এর আওতায় ফাইতং ইউনিয়নের পাগলীর বিল এলাকার নতুন তৈরিকৃত ব্রিকফিল্ড মালিক গিয়াস উদ্দিনকে ১ লক্ষ, পাগলীর ছড়া এলাকার ওয়াইএসবি ব্রিকফিল্ডের মালিক ইয়াছির আরাফাতকে ১ লক্ষ ও ফোরবিএম ব্রিকফিল্ড মালিক আব্দুল করিমকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ জান্নাত রুমি, পরিবেশ অধিদপ্তর (কক্সবাজার) অঞ্চলের পরিদর্শক জাহানারা ইয়াছমিন, লামা থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন সহ প্রমূখ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রাকৃতিক সৌন্দর্য বিনাশকারী পাহাড় খেকোদের বিরুদ্ধে প্রশাসনের অবিরাম সংগ্রাম ও অভিযান চলবে।তিনি সকলকে পরিবেশ সংরক্ষণ আইন যথাযথ পরিপালন এবং পাহাড় কর্তন সম্পূর্ণরুপে বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।ছবির ক্যাপশনঃ ১-২-৩. লামা (বান্দরবান) ফাইতং পাহাড় কাটা স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট লামা।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৯শে আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:২০