১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৫৫

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পেয়েছে বিএনপি

 

ডেস্কনিউজঃ আগামী ১ সেপ্টেম্বর বিএনপিকে নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মেট্টোপলিটন পুলিশ (ডিএমপি)। বুধবার (২৯ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের উপ কমিশনার (ডিসি) আনোয়ার হোসেন।

তিনি জানান, কিছু শর্ত বেঁধে দিয়ে বিএনপিকে সমাবেশ করার এ অনুমতি দেওয়া হয়েছে। তবে শর্তগুলোর বিষয়ে পরে জানাতে চেয়েছেন ডিসি। লিখিত অনুমতি না হলেও মৌখিকভাবে অনুমতির নীতিগত সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

পরে বিকেল ৪ টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, সমাবেশ করার জন্য ডিএমপির কাছ থেকে মৌখিক অনুমতি পেয়েছে বিএনপি।

তিনি বলেন, ‘আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা জনসভার কর্মসূচি দিয়েছিলাম, সেটির মৌখিক অনুমতি পেয়েছি। আমরা দুই জায়গায় চেয়েছিলা, দলের নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে। পুলিশ কমিশনার আমাদের প্রতিনিধি দলকে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে জনসভার মৌখিক অনুমতি দিয়েছেন।’

‘জনসভা সফল করার জন্য আমরা এরইমধ্যে দলের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলেছি। তাদের নিজ নিজ অঙ্গ সংগঠন এবং ঢাকা মহানগর কাজ করছে। আর এই সমাবেশের কারণে ১ সেপ্টেম্বর সকাল ১১ টায় জিয়াউর রহমানের কবর জিয়ারত ও পুষ্পার্ঘ অর্পণ অনুষ্ঠান ১ ঘণ্টা এগিয়ে সকাল ১০ টায় করা হয়েছে’- বলেন রিজভী।

সমাবেশের অনুমতি চাওয়া মাত্রা দিয়ে দেওয়া নির্বাচনের আগে সরকারের নমনীয় মনোভাবের বহি:প্রকাশ কী না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সেটা আমরা বলব কীভাবে। আজও দেশের বিভিন্ন জায়াগায় বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার, নির্যাতন ও হয়রানি করা হয়েছে। সুতরাং সমাবেশ আগে হোক, তার পর বোঝা যাবে সরকার মনোভাব।’

 

 

কিউএনবি/বিপুল/২৯শে আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৪১