২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৩২

নাটোরের সড়ক দুর্ঘটনা তদন্তে পৃথক দুইটি তদন্ত কমিটি গঠন

 

নাটোর প্রতিনিধি : নাটোরে নিয়ন্ত্রীণহীন বাসের ধাক্কায় লেগুনার ১৪ যাত্রী নিহত হওয়ার ঘটনায় তিন সদস্য করে পৃথক দুইটি তদন্ড কমিটি গঠন করা হয়েছে। এরমধ্যে জেলা প্রশাসন থেকে একটি কমিটি এবং অপরটি বগুড়া হাইওয়ে পুলিশের পক্ষ থেকে গঠন করা হয়েছে।

এই দুই কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে এ বিষয়ে বিস্তারিত তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। নাটোর জেলা প্রশাসক শাহিনা খাতুন ও বগুড়া হাইওয়ে পুলিশের পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।জেলা প্রশাসনের কমিটিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইদুজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়। অপর সদস্যরা হলেন-, অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) হারুনর রশিদ, বিআরটিএ’র সহকারী পরিচালক সাইদুর রহমান।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেক পরিবারকে ২০ হাজার টাকা, আহতদের ১০ হাজার টাকা এবং বিনা খরচে চিকিৎসার করার নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক শাহিনা খাতুন। অপরদিকে বগুড়া হাইওয়ে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় হাইওয়ে পুলিশের পক্ষ থেকে পৃথক তদন্ত কমিটি গঠনের কথা বলেন তিনি। এতে সহকারী পুলিশ সুপার মোঃ শহিদুল্লাহকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করে দুর্ঘটনার কারণ উদঘাটন করে সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

বগুড়া হাইওয়ে পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এতথ্য নিশ্চিত করেছেন। এছাড়া এর আগে দুপুর ১টার দিকেও বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের বড়াইগ্রামের রাজ্জাকের মোড় এলাকায় যাত্রীবাহী বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে উভয় যানের দুই চালকসহ অন্তত ১০ জন আহত হন। খবর পেয়ে নাটোর ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীরা আশঙ্কাজনক অবস্থায় ট্রাক চালককে রাজশাহী ও অন্যান্যদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। পরে সন্ধ্যার দিকে ট্রাক চালক বাবু হোসেন (৩০) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় মারা যান।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২৯শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৪:৫৮