১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৩৪

গোপালগঞ্জসহ ৮ জেলার ২০ উপজেলায় ভিশন সেন্টারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

 

এম শিমুল খান, গোপালগঞ্জ প্রতিনিধি : ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জসহ আশপাশের ৮টি জেলার ২০টি উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন করেছেন।বুধবার সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউটে সংযোগ স্থাপন করে কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন করেন।

গোপালগঞ্জের এ অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম শুভেচ্ছা বক্তব্য রাখেন।এ সময় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহা-পরিচালক চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডা. দ্বীন মোহাম্মদ, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

ভারতের তামিল নাড়ুর মাধুরাই অরবিন্দ চক্ষু হাসপাতালের সহযোগিতায় গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট থেকে বাংলাদেশে কমিউনিটি ভিশন সেন্টার আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।২০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিশন সেন্টার থেকে গরীব অসহায় রোগীরা বিনামূল্যে অনলাইনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পাবেন।ঘরে বসেই তারা চক্ষু সেবা পাবে।

এতে গরীব ও অসহায় রোগীদের যাতায়াত খরচ সাশ্রয় হবে।পাশাপাশি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতালে এসে এসব রোগী চোখের সব ধরণের চিকিৎসা,ছানি,নেত্রনালীসহ অন্যান্য অপারেশনের সুযোগ পাবেন।

 

 

 

 

কিউএনবি/সাজু/২৯শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৩:৪৮