২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪২

শহিদুল আলমের জামিন শুনানি আগামী সপ্তাহে

ডেস্ক নিউজ: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন শুনানির জন্য আগামী সপ্তাহ নির্ধারণ করেছেন হাইকোর্ট।

আজ বুধবার বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি খন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে জামিন আবেদন উপস্থাপন করেন ব্যারিস্টার সারা হোসেন।

এ সময় আদালত বলেন, শহিদুল আলমের বিষয়ে আমরা আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের ডিভিশনগুলো দেখি, এরপর আগামী সপ্তাহে শুনানি করা যাবে।

এ সময় ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া উপস্থিত ছিলেন। এর আগে গতকাল হাইকোর্টে শহিদুল আলমের জামিন বিষয়ে আবেদন করেন তাঁর আইনজীবীরা।

এ বিষয়ে ব্যারিস্টার সারা হোসেন এনটিভি অনলাইনকে বলেন, হাইকোর্টের নির্দেশে মামলটি বিচারিক আদালতে জামিনের আবেদনের জন্য রয়েছে। কিন্তু বিচারিক আদালতে মামলার ধীরগতির কারণে হাইকোর্টে জামিন আবেদন করেছি। আদালত বলেছেন, আগামী সপ্তাহে শুনানি করা হবে।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত ৫ আগস্ট রাতে ধানমণ্ডির বাসা থেকে শহীদুল আলমকে গোয়েন্দ (ডিবি) পুলিশের সদস্যরা তুলে নিয়ে যান বলে অভিযোগ করে তাঁর পরিবার। পরের দিন ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় তাঁকে সাতদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে গত ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

এর মধ্যেই গত সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) সাইফুজ্জামান হিরো শহিদুল আলমকে কারাবিধি অনুযায়ী ডিভিশন দেওয়ার নির্দেশ দেন।

কিউএনবি/অনিমা/২৯শে আগস্ট, ২০১৮ ইং/দুপুর ২:১৫