১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৩২

জয়পুরহাটে চাঁদাবাজীর অভিযোগে মানবাধিকার কর্মী গ্রেপ্তার

 

 

মিজানুর রহমান মিন্টু, জয়পুরহাট প্রতিনিধিঃ  জয়পুরহাটে মানবাধিকার ও সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীর অভিযোগে বাংলাদেশ মানবাধিকার সংবাদ সংস্থা জেলা সভাপতি এম এ কুদ্দুস ডলার কে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে জয়পুরহাট শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জয়পুরহাট সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুমিনুল হক জানান, এম এ কুদ্দুস ডলার বাংলাদেশ মানবাধিকার সংবাদ সংস্থার জয়পুরহাট জেলা কমিটির সভাপতি ও সাংবাদিক পরিচয়ে শহরের দেবিপুর এলাকার শামসুদ্দিনের ছেলে আব্দুর রশীদের পারিবারিক সমস্যা সমাধান করে দেওয়ার কথা বলে নগদ পাঁচ হাজার টাকা নেন। পরে এক লাখ পয়তাল্লিশ হাজার টাকা চাঁদা দাবি করেন। আব্দুর রশীদ চাঁদা না দেওয়ায় তাকে ভয়ভীতি দেখালে তিনি থানায় একটি চাঁদাবাজী মামলা দায়ের করেন। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।
উল্লেখ্য যে, উক্ত মানবাধিকার কর্মী এম এ কুদ্দুস ডলারকে ইতিপূর্বে পূলিশ ভূয়া মানবাধিকার কর্মী ও সাংবাদিক অভিযোগে আটক করে। তবে তার স্বপক্ষে প্রয়োজনীয় কাজপত্র দেখালে তাকে ছেড়ে দেওয়া হয়।
বাংলাদেশ মানবাধিকার সংবাদ সংস্থার জয়পুরহাট জেলা কমিটির সহ-সভাপতি রুহুল আমিন পারভেজ এর নিকট এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, উক্ত দেবিপুর এলাকার শামসুদ্দিনের ছেলে আব্দুর রশীদের পারিবারিক সমস্যা সমাধানের বৈঠকে অভিযোগকারীর চিকিৎসা বাবদ ৫ হাজার টাকা সংস্থাটি গ্রহন করে। পরে তা অভিযোগকারীকে স্বাক্ষীদের সামনেই প্রদান করা হয়। তবে আটক এম এ কুদ্দুস ডলারের এক লাখ পয়তাল্লিশ হাজার টাকা চাঁদা দাবির ব্যাপারে তিনি কিছুই জাননে না বলে জানান।

 

কিউএনবি/বিপুল/২৯শে আগস্ট, ২০১৮ ইং/দুপুর ১২:৪৯