১৬ই জুন, ২০১৯ ইং | ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৮

গুগল, ফেসবুক, টুইটারের ওপর চড়াও ট্রাম্প

 

ডেস্কনিউজঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার পক্ষপাতের অভিযোগ তুলে গুগল, ফেসবুক ও টুইটারের বিরুদ্ধে চড়াও হয়েছেন। সামাজিক যোগাযোগের এসব মাধ্যম ‘ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে’ বলে হুঁশিয়ারি জানিয়েছেন তিনি।

মঙ্গলবার হোয়াইট হাউজে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাপারে অভিযোগ তুলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট।

ট্রাম্প বলেন, ‘তাঁদের খুব সাবধান হতে হবে’। এর আগে ‘ট্রাম্প নিউজ’ প্রসঙ্গে গুগলের অনুসন্ধান প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করেছিলেন তিনি।

ট্রাম্পের অভিযোগের প্রতিউত্তরে গুগলের পক্ষ থেকে বলা হয়েছে, তারা কোনো রকম রাজনৈতিক আদর্শ দ্বারা প্রভাবিত নয়, তাদের অনুসন্ধান প্রক্রিয়াও কোনো রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা হয় না।

হোয়াইট হাউসে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় ট্রাম্প আরো বলেন, ‘গুগল অনেক মানুষের কাছ থেকে সুবিধা নিয়েছে, ব্যাপারটি বেশ গভীর।’

এর আগে এক টুইট বার্তায় ট্রাম্প গুগলকে বামপন্থী গণমাধ্যমের মতো তাঁর বিরুদ্ধে নেতিবাচক সংবাদকে প্রাধান্য দেওয়ার অভিযোগ করেন।

ফেসবুক ও টুইটারের নাম উল্লেখ করে এ সময় প্রেসিডেন্ট বলেন, ‘তাদের জন্য সাবধান হওয়া মঙ্গলজনক, মানুষের সঙ্গে আপনারা এমন করতে পারেন না, আমাদের কাছে আক্ষরিক অর্থেই হাজার হাজার অভিযোগ আসছে।’

তবে এসব সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যাপারে কী ধরনের পদক্ষেপ নেওয়া হবে, সে ব্যাপারে বিস্তারিত কিছু বলেননি ট্রাম্প।

তবে ট্রাম্পের জ্যেষ্ঠ অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলো বলেন, প্রশাসন এসব যোগাযোগ মাধ্যমের ব্যাপারে কিছু তদন্ত ও বিশ্লেষণ করে দেখবে যে, এগুলো নিয়ন্ত্রণে কোনো পদক্ষেপ নেওয়া যায় কি না।

 

কিউএনবি/বিপুল/২৯শে আগস্ট, ২০১৮ ইং/ সকাল ১১:৩০

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial