২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৪:২৯

জিহাদি বই ও আগ্নেয়াস্ত্রসহ জেএমবির চার সদস্য গ্রেফতার

ডেস্ক নিউজ: জিহাদি বই, আগ্নেয়াস্ত্র, গুলি ও বোমা তৈরির সরঞ্জামসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (২৭ আগস্ট) রাতে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের দক্ষিণ শহর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শংকর মাইদা ত্রীমোহনী এলাকার রুস্তম আলীর ছেলে আব্দুল কাদের (৩০), শিবনগর এলাকার আক্তারুল ইসলামের ছেলে আমিনুল ইসলাম (৩০), বালুচর এলাকার কুবেদ আলী মণ্ডলের ছেলে আব্দুর রহমান (৩৯) এবং গোমস্তাপুর উপজেলার চৌডালা ফেরিঘাট এলাকার সাইফুদ্দিন মণ্ডলের ছেলে আকতারুল ইসলাম (৪৬)।

র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত সাড়ে ১১টার দিকে র‌্যাবের একটি দল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দক্ষিণ শহর এলাকায় অভিযান চালায়। এ সময় একটি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন, ৪০০ গ্রাম গান পাউডার, বোমা তৈরির সরঞ্জাম ও কয়েকটি জিহাদি বইসহ জেএমবির চার সক্রিয় সদস্য কাদের, আমিনুল, রহমান ও আকতারুলকে গ্রেফতার করে র‌্যাব।

জিজ্ঞাসাবাদে গ্রেফতাকৃতরা জঙ্গি সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন বলে দাবি করেছে র‌্যাব। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে বলে র‍্যাব জানায়।

কিউএনবি/অনিমা/২৬শে আগস্ট, ২০১৮ ইং/দুপুর ২ :০৩