১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক কর্মস্থলে ফেরা যাত্রীরা ভোগান্তির শিকার

 

শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : যানবাহন সংকটের কারণে ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের।ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার বিভিন্ন স্টপেজের যাত্রীরা এই ভোগান্তির শিকার হচ্ছে বলে সরেজমিনে দেখা গেছে।

ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকেও গাড়ি না পেয়ে তারা বিভিন্ন বাসস্টপেজে অপেক্ষা করছেন। অনেকে বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে পিকআপ ভ্যানসহ ট্রাকে করে গন্তব্যে ফেরার চেষ্টা করছেন।বিশেষ করে মির্জাপুর উপজেলার পাকুল্যা, কুরণী, মির্জাপুর বাইপাস, দেওহাটা, হাটুভাঙ্গা রোডসহ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন স্টপেজে ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের অপেক্ষা করতে দেখা গেছে।অনেকে দীর্ঘ সময় অপেক্ষা করে যানবাহন না পেয়ে বাড়ি ফিরে গেছেন বলেও জানা গেছে।

এ উপজেলার ধল্যা গ্রামের মুক্তিযোদ্ধা নাঈম উদ্দিন জানান নারায়ণগঞ্জে কর্মরত তার ছেলে পাকুল্যা স্টেশনে প্রায় তিন ঘন্টা অপেক্ষা করে তিন গুণেরও বেশি ভাড়া দিয়ে চন্দ্রা যান। সেখান থেকে অন্য গাড়িতে কর্মস্থলে পৌঁছান।একই ধরণের কথা জানান কাওয়ালজানী গ্রামের আনোয়ার হোসেন।তিনিও একইভাবে তার কর্মস্থল ঢাকা পৌঁছেছেন।বাইমহাটী গ্রামের কবির হোসেন জানান পরিবহন সংকটের কারণে তিনি কয়েক ঘন্টা অপেক্ষা করে বাড়ি ফিরতে বাধ্য হন।

টাঙ্গাইল থেকে ঢাকাগামী প্রতিটি বাস পরিপূর্ণ হয়ে আসায় মহাসড়কের এ উপজেলার উল্লেখিত স্টপেজগুলোতে না থামানোয় কর্মস্থলে ফিরতে তাদের এ বিড়ম্বনা পোহাতে হচ্ছে বলে ভুক্তভোগী যাত্রীরা জানিয়েছেন।

 

 

 

কিউএনবি/সাজু/২৭শে আগস্ট, ২০১৮ ইং/রাত ৮:১২