২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৫৫

মির্জাপুরে উদ্বোধনের আগেই ব্রীজের অ্যাপ্রোচ সড়ক নদীতে

 

শামসুল ইসলাম সহিদ,মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুরে ফতেপুর ইউনিয়নের পারদিঘী এলাকায় ঝিনাই নদীর উপর নবনির্মিত ব্রীজের অ্যাপ্রোচ সড়ক উদ্বোধনের আগেই ধসে পড়ে নদীতে বিলীন হয়ে গেছে।ঠিকাদারের নিম্নমানের কাজের কারণে এ ধস হয়েছে বলে জানা গেছে।বাশের সাকো দিয়ে অ্যাপ্রোচ তৈরি করে স্থানীয়রা ঝুকি নিয়ে যাতায়াত করছে প্রতিনিয়ত।

সংশ্লিষ্ট সূত্র মতে, ২০১৪ সালের শেষের দিকে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর পারদিঘী খেয়াঘাটে ৯৯ মিটার দৈর্ঘ্য ও ৭ দশমিক ৩০ মিটার প্রস্থ ব্রীজটি নির্মানের উদ্যোগ নেয়।এর ব্যায় ধরা হয় ৫ কোটি ২২ লাখ ৭১ হাজার হাজার টাকা।ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান ওরিয়েন্ট ট্রেড এর কাজ পায়। ২০১৬ সালের মধ্যে ব্রীজের কাজ শেষ করতে পারেনি।

এরপর দুদফায় সময় বৃদ্ধি করা হয়। প্রায় দেড় মাস আগে এর মুল কাজ শেষ হয়।এরপর দুই পাশে গাইড ওয়াল নির্মাণের পর নদী থেকে ড্রেজার দিয়ে বালি উঠিয়ে অ্যাপ্রোচ নির্মাণ করা হয়। কিন্তু বর্ষার পানি আসার সঙ্গে সঙ্গে সেতুটির উত্তর পাশের অ্যাপ্রোচ ধসে নদীতে বিলীন হয়ে যায়।স্থানীয় লোকজন সেখানে বাঁশ দিয়ে তৈরি করা সাঁকোতে ঝুঁকি নিয়ে চলাচল করছে।

ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রউফ জানান, ব্রীজটি আগামী নভেম্বরে উদ্বোধনের কথা ছিল।কিন্তু উদ্বোধনের আগেই অ্যাপ্রোচ ধসে পড়ায় তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর এলজিইডির উপসহকারি প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, ব্রিজটির কাজ শেষ করতে নতুন করে ডিজাইন করা হয়েছে।বরাদ্দ পেলে দ্রুত ব্রীজের কাজ শেষ করা হবে।

 

 

 

কিউএনবি/সাজু/২৭শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৪:৩৪