২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৫১

অপেক্ষার অবসান! মাঠে গড়াচ্ছে ১০০ বলের ক্রিকেট অনলাইন ডেস্ক

 

ম্পোর্টস ডেস্ক : ১০০ বলের ক্রিকেট! ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাট নিয়ে কথাবার্তা চলছে। কিন্তু ঠিক কবে দেখা যাবে এমন ক্রিকেট! তা জানা যাচ্ছিল না। এবার ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। সামনের মাসেই হবে ১০০ বলের ক্রিকেট।

ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) প্রস্তাবিত ১০০ বলের ক্রিকেটের একটি প্রতিযোগিতা ইংল্যান্ডের মাঠে হবে। ট্রেন্টব্রিজে ১০০ বলের ক্রিকেটের পরীক্ষামূলক ম্যাচগুলো হবে ১৬, ১৭ ও ১৮ সেপ্টেম্বর। শুরুতে পুরুষ ক্রিকেট দলগুলোর পরীক্ষামূলক ম্যাচ হবে। তার পর লাফবরোতে হবে মেয়েদের ম্যাচ। 

২০২০ সালে আট দল নিয়ে শুরু হবে ১০০ বলের ক্রিকেট। শহরভিত্তিক এই ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী ইসিবি।  বাছাই করা খেলোয়াড়দের নেওয়া হবে এই টুর্নামেন্টে। সংশ্লিষ্ট ক্রিকেটারের কাউন্টি দলগুলোর অনুমতি নেওয়া হবে সবার আগে। ম্যাচ ফি নিয়েও ইতিমধ্যে ভাবতে বসেছে ইসিবি। 

পিসিএর চেয়ারম্যান ড্যারিল মিচেল জানিয়েছেন, আমরা আশা করছি বেশির ভাগ কাউন্টি দলেরই থেকেই ক্রিকেটাররা এই টুর্নামেন্টে খেলবে। যদিও অনেক দলেরই প্রথম একাদশ বা দ্বিতীয় একাদশের খেলার পূর্বনির্ধারিত সূচি রয়েছে। তাই আমাদের সবার আগে কাউন্টি দলগুলোর সঙ্গে কথা বলে নিতে হবে।

 

 

কিউএনবি/অায়শা/২৬শে আগস্ট, ২০১৮ ইং/রাত ১০:১১