১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:২৭

ঈদে রাজধানীসহ কর্মস্থলমুখী ফিরতি মানুষের দুভোর্গের আশংকা

 

আব্দুল্লাহ আল মামুন,মাদারীপুর প্রতিনিধি : নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। বন্ধ রয়েছে রোরো ও ডাম্প ফেরি চলাচল। শুধুমাত্র কে-টাইপ ও মিডিয়াম ১০টি ফেরি চলছে বলে শনিবার সকালে বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বিষয়টি জানান। ঈদের শেষে মানুষ রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে।এ অবস্থায় ফেরী সচলতা না থাকলে জনদুর্ভোগ বাড়বে। 

বিআইডব্লিউটিএ’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, ঈদের দুই সপ্তাহ আগে নাব্যতা সংকট চরম আকার ধারন করায় প্রথম দিকে সকল ফেরি চলাচল বন্ধ ছিল। পরে শুধুমাত্র ছোট ফেরি চলাচল শুরু করে। নাব্যতা সংকট ফিরিয়ে আনতে খননকাজ চালিয়ে ঈদের তিন / চারদিন আগে সকল ফেরি চলাচল স্বাভাবিক হয়। ঈদের পর ফের লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল মুখে ফের দেখা দিয়েছে নাব্যতা সংকট। শুক্রবার রাতে সকল ফেরি চলাচল বন্ধ ছিল। তবে শনিবার সকাল থেকে কে-টাইপ ও মিডিয়াম ফেরিগুলো চলছে। এদিকে, ঈদের শেষে মানুষ রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে। রোববার থেকে রাজধানীতে ফেরার ঢল নামবে এ নৌরুটে। এর মধ্যে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় দুর্ভোগ বাড়বে যাত্রীদের এমন আশঙ্কা করছেন ঘাট সংশ্লিষ্টরা।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহম্মদ আলী বলেন, কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটের ফেরি চলাচলের অবস্থা ভালো নয়। রো-রো ও ডাম্প ফেরি বন্ধ রয়েছে। নাব্যতা সংকট আবারো দেখা দিয়েছে।
কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, নাব্যতা সংকটের কারণে সকাল থেকে শুধুমাত্র কে-টাইপ ও মিডিয়াম ফেরি অল্প যানবাহন নিয়ে চলাচল করছে।

 

 

কিউএনবি/অায়শা/২৫শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:১৬