২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৩৬

দুই ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের অভিযোগ

 

ডেস্কনিউজঃ দুই ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দুই সদস্যের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বান্দরবানের লামা উপজেলায়। এঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন ওই দুই কিশোরী। অভিযোগে বলা হয়েছে, বুধবার রাতে বাড়ি থেকে ডেকে নিয়ে পাশের এক জঙ্গলে তাদের ধর্ষণ করা হয়।

লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আপ্পেলা রাজু নাহা জানান, ধর্ষণের অভিযোগ এনে দুই কিশোরী বৃহস্পতিবার রাতে একটি মামলা করেছে। তবে এ ঘটনায় এখনো কাউকে পর্যন্ত আটক করা হয়নি।

ওই দুই কিশোরী মামলার অভিযোগে জানিয়েছেন, রাত ১০টার দিকে দিদি সম্পর্কীয় এক প্রতিবেশীর মোবাইল ফোন থেকে কল দিয়ে তাদের ডেকে নিয়ে যায় বিজিবি সদস্যরা। প্রথমে তারা যেতে চাইছিল না। তখন দিদি তাদের বলেন- না গেলে অসুবিধা হবে। এ কথায় ভয় পেয়ে তারা সেই জঙ্গনে যায়। সেখানে গেলে বিজিবি সদস্যরা প্রথমে তাদের টাকা দিতে চান। রাজি না হলে অস্ত্রের ভয় দেখিয়ে দুজন বিজিবি সদস্য দুজনকে ধর্ষণ করেন। একজন তখন পাহারায় ছিলেন। পাড়ার লোকজন এগিয়ে এলে বিজিবি সদস্যরা পালিয়ে যান।

বান্দরবানের পুলিশ সুপার (এসপি) জাকির হোসেন মজুমদার বলেছেন, বিজিবি কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে দুই কিশোরীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা সুনির্দিষ্টভাবে তিন বিজিবি সদস্যের বিরুদ্ধে অভিযোগ করেছে।

লামার ওসি আপ্পেলা রাজু নাহা বলেন, ‘দুই কিশোরীর জবানবন্দির ভিত্তিতে মামলা নেয়া হয়েছে। দুই কিশোরীকে ডাক্তারি পরীক্ষার জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। প্রয়োজনীয় সব ধরনের আইনি ব্যবস্থা নেয়া হবে।’

 

কিউএনবি/বিপুল/২৪শে আগস্ট, ২০১৮ ইং/ সন্ধ্যা ৬:৪৭