২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:০৬

এবার কেরালার বন্যার্তদের পাশে ইমরান খান

 

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের সঙ্গে সুসম্পর্কের ইঙ্গিত আগেই দিয়েছিলেন পাকিস্তানের সদ্য নির্বাচত প্রধানমন্ত্রী ইমরান খান। এবার সেই ইঙ্গিতের বাস্তবায়নও ঘটল। ট্যুইট করে ভারতের কেরলের বন্যাদুর্গতদের পাশে দাঁড়ালেন তিনি। তিনি বলেছেন, পাকিস্তানের মানবিকতা এখন ভারতের বন্যার্তদের সঙ্গে। যেকোনো সাহায্যের জন্য প্রস্তুত পাকিস্তান।

দেশের ২২তম প্রধানমন্ত্রী ইমরান বৃহস্পতিবার বিকেলে ট্যুইটটি করেন তিনি। ভারতীয়রা সেই ট্যুইটটি সাদরে গ্রহণ করেন। প্রশংসা করেন পাকিস্তান প্রধানমন্ত্রীর মানবিকতার। ট্যুইটে প্রধানমন্ত্রী জানান, পাকিস্তানের সাধারণ মানুষের পক্ষ থেকে এই বার্তা যাচ্ছে ভারতের কাছে। আমরা আমাদের প্রার্থনা পাঠাচ্ছি কেরালায়। খুব দ্রুত যেন এই কঠিন পরিস্থিতি কাটিয়ে উঠতে পারে কেরালা।

এর আগে, কেরালার বন্যার্তদের জন্য পাশে থাকার বার্তা পাঠেন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। সব বিতর্ক আপাতত দূরে সরিয়ে বন্যা বিধ্বস্ত কেরলের পাশে দাঁড়ালেন তিনি। তার ফাউন্ডেশনের মাধ্যমে কেরালায় বন্যা দুর্গত মানুষের সাহায্যে এগিয়ে আসার বার্তা দিলেন প্রাক্তন পাক অলরাউন্ডার।

উল্লেখ্য, গত ১০০ বছরে এমন বন্যা দেখেনি কেরালাবাসী। বন্যা ও ধসে মৃতের সংখ্যা ৩৫০ ছাপিয়ে গেছে। বাস্তুহারা হয়েছে হাজার হাজার মানুষ। পানিবন্দি লক্ষাধিক। রাজ্যের ১৪টি জেলার মধ্যে ১৩টি জেলা পানির তলায়। কেরালায় ইতোমধ্যে ক্ষতির পরিমাণ ১৯,৫০০ কোটি টাকা দাঁড়িয়েছে।

কিউএনবি/রেশমা/২৪শে আগস্ট, ২০১৮ ইং/সকাল ৯:৫২