২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৩১

বগুড়ায় জেলা পরিষদ সদস্য রানার ওপর সন্ত্রাসী হামলা, আহত ১৫

 

এম নজরুল ইসলাম,বগুড়া : বগুড়ার নন্দীগ্রামে জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন রানার ঈদ শুভেচ্ছা বিনিময়কালে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এসময় উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুল হাসান সবুজ সহ অন্তত ১৫ জন ছাত্রলীগ নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। এঘটনায় আনোয়ার নামের পৌর বিএনপির এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এরিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়ের প্রস্তুতি চলছিল।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নন্দীগ্রাম উপজেলা ও পৌর সদরের স্থানীয় বাসষ্ট্যান্ড এলাকায় এঘটনা ঘটে।স্থানীয় সূত্রে জানা গেছে, জেলা পরিষদ সদস্য ও নন্দীগ্রাম উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা ঈদ শুভেচ্ছা বিনিময়কালে দলীয় নেতাকর্মীদের নিয়ে ঘটনাস্থলে সাংগঠনিক বিষয়ে আলোচনা করছিলেন।

আনোয়ার হোসেন রানাকে লক্ষ্য করে উপজেলা বিএনপির সদস্য আলহাজ্ব মোশারফ হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসী অতর্কিত হামলা করে। কিছু বুঝে ওঠার আগেই দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা করা হয়েছে বলে দাবি করেছেন জেলা পরিষদ সদস্য আনোয়ার হোসেন রানা। সন্ত্রাসী হামলায় ছাত্রলীগ নেতা সবুজ, মুকুল, আকাশ সহ ১৫-২০ নেতাকর্মী আহত হয়।আহতদের স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সুযোগ বুঝে সটকে পড়েন বিএনপি নেতা মোশারফ। হামলার বিষয়টি চারেদিকে ছড়িয়ে পড়লে ঘটনার কিছুক্ষন পরেই আনোয়ার হোসেন রানার শতশত সমর্থকরা নন্দীগ্রাম বাসষ্ট্যান্ড এলাকায় এলে চরম উত্তেজনার সৃষ্টি হয়।খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

তবে হামলার ঘটনায় অভিযুক্ত বিএনপি নেতা মোশারফের সাথে পূর্ব সখ্যতা থাকায় থানার ওসি (তদন্ত) আনিছুজ্জামান বিএনপি নেতার পক্ষে কথা বলছেন বলে অভিযোগ তুলেছেন স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীরা।এ প্রসঙ্গে জানতে উপজেলা বিএনপি নেতা আলহাজ্ব মোশারফ হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

হামলার বিষয়টি নিশ্চিত করে নন্দীগ্রাম থানার ওসি (তদন্ত) আনিছুজ্জামান মুঠোফোনে বলেন, মোশারফ হোসেন নাটোর থেকে নন্দীগ্রামে এসে দলীয় নেতাকর্মীদের সাথে আড্ডা দিচ্ছিলেন। বিএনপি নেতা মোশারফের ওপরই প্রথমে হামলা হয়েছে।

আওয়ামীলীগ নেতাকর্মীদের ধাওয়া খেয়ে বিএনপি নেতা মোশারফ হোসেন ঘটনাস্থল থেকে পালিয়ে গেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের পাশাপাশি ঘটনাস্থল এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

 

কিউএনবি/রেশমা/২৪শে আগস্ট, ২০১৮ ইং/সকাল ৮:০০