১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৫০

সিরিয়াল বন্ধ: সবাই তাকিয়ে মমতার দিকে

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের বাংলা চ্যানেলের সিরিয়ালের শিল্পীদের ধর্মঘট বৃহস্পতিবার অব্যাহত রয়েছে। এ নিয়ে ষষ্ঠ দিন ধরে স্টুডিওগুলো ফাঁকা আছে। কোনো শুটিং হচ্ছে না। এতে বিপাকে পড়েছেন সিরিয়ালপ্রেমীরা। তারা বেশ কয়েক দিন ধরে ভারতের বাংলা সিরিয়াল দেখতে পারছেন না।
জানা গেছে, টিভি সিরিয়াল নিয়ে তৈরি অচলাবস্থা নিরসনে এবার সরাসরি হস্তক্ষেপ করতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বিকেলে সিরিয়াল সংশ্লিষ্ট সব পক্ষকে তিনি নবান্নে নিজের ঘরে ডেকেছেন। 
এর আগে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় টালিগঞ্জের টেকনিশিয়ান্স স্টুডিওতে সংস্কৃতি দফতরের বৈঠকের কথা ছিল। কিন্তু তা আর হয়নি। এখন সমস্যা নিরসনে মমতার দিকে তাকিয়ে আছে সব পক্ষই। 
ওভারটাইম করে প্রাপ্য টাকা না পাওয়া, বেতন নিয়ে জটিলতা। এ ধরনের বিভিন্ন সমস্যা নিয়ে প্রযোজকদের সঙ্গে শিল্পীদের মধ্যে বেশ কিছুদিন ধরে ঝামেলা চলছে। শিল্পীরা বলছেন, তাদের বকেয়া টাকা মেটানো এবং কাজের সময় ১০ ঘণ্টায় বেঁধে দিতে হবে। আর মাসের যেকোনো সাত দিন একজন শিল্পীকে দিয়ে রাতে কাজ করানো যাবে। কিন্তু প্রযোজকেরা এসব দাবির ব্যাপারে ছাড় দিতে চান না। ফলে গত শনিবার থেকে সব সিরিয়ালের শুটিং বন্ধ আছে। সিরিয়ালগুলোর কোনো নতুন পর্ব প্রচারিত হচ্ছে না। টিভি সিরিয়ালের স্লটেই পুরনো পর্বের রিপিট চলছে। 
তাছাড়া, টিভি সিরিয়াল চলা, না-চলার সঙ্গে জড়িয়ে বহু কলাকুশলীর জীবিকা। এমন অবস্থায় মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করতে চলেছেন বলে মনে করা হচ্ছে।
বিভিন্ন সূত্র থেকে ভারতের সংবাদমাধ্যমগুলো জানতে পেরেছে, আজকের বৈঠকে কোনো মীমাংসা না হলে সরকার কঠোর পদক্ষেপ নেবে। খবর: আনন্দবাজার
কিউএনবি/অনিমা/২৩শে আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:১৫