২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:১২

অন্যান্য মুসলিম দেশের তুলনায় ইসরায়েল ভালো : সৌদি মন্ত্রী

 

আন্তর্জাতিক ডেস্ক : মুসলিম নাগরিকদের হজ পালনে বাধা না দেয়ায় ইসরায়েলের প্রশংসা করেছে সৌদি আরব। দেশটির ইসলামিবিষয়ক মন্ত্রী শেখ আব্দুল লতিফ বিন আবদুল আজিজ আল-শেখ বলেছেন, অন্যান্য মুসলিম দেশের তুলনায় ইসরায়েল ভালো। কারণ তারা তাদের মুসলিম নাগরিকদের হজ পালনে বাধা দেয়নি।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়, সৌদি আরবের ইসলামিবিষয়ক মন্ত্রী শেখ আব্দুল লতিফ বিন আবদুল আজিজ আল-শেখের এই মন্তব্য ইসরায়েলের সঙ্গে সৌদি আরবের ক্রমবর্ধমান সুসম্পর্কের ইঙ্গিত হতে পারে।ইসলামিবিষয়ক মন্ত্রী বলেন, আমরা যতদূর জেনেছি- ইসরায়েল মুসলিম হজযাত্রীদের হজ পালনে সৌদি আরবে আসা নিষিদ্ধ করেনি। যদিও একটি মুসলিম দেশ নিজ দেশের নাগরিকদের জন্য সৌদি আরবে হজ পালনে নিষেধাজ্ঞা জারি করেছে।

যদিও সৌদি মন্ত্রী কোন দেশের কথা বলেছেন তা স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে- তিনি প্রতিবেশী রাষ্ট্র কাতারকে ইঙ্গিত করেই এ মন্তব্য করেছেন। অন্যদিকে কাতারের অভিযোগ, তাদের নাগরিকদের হজ পালনে বাধা দিচ্ছে সৌদি আরব। এদিকে, সৌদি মন্ত্রীর মন্তব্যের ভিডিওটি নিজেদের টুইটার অ্যাকাউন্টে রিটুইট করে ইসরায়েল সরকার বলেছে- সৃষ্টিকর্তাকে ধন্যবাদ, এবার ইসরায়েলের ৪ হাজার মুসলিম নাগরিক পবিত্র স্থানে হজ পালন করেছেন। উল্লেখ্য, সৌদি আরবের নেতৃত্বে এক বছরের বেশি সময় ধরে কাতারের বিরুদ্ধে অবরোধ জারি রাখা হয়েছে।

 

 

কিউএনবি/আয়শা/২৩শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৪:১২