২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৩৮

ঈদুল আজহা উপলক্ষ্যে সেজেছে কুয়াকাটা

 

ডেস্ক নিউজ : ঈদুল আজহা উপলক্ষ্যে সমুদ্র সৈকত ও পর্যটন কেন্দ্র কুয়াকাটাকে সাজানো হয়েছে নতুন সাজে। দীর্ঘ ছুটি কাটাতে আসা পর্যটকরা যাতে নির্বিঘ্নে নৈসর্গিক দর্শনীয় স্পটগুলো ঘুরে বেড়াতে পারেন এ জন্য সকল প্রস্তুতি আগেই সম্পন্ন হয়েছে। সাজানো হয়েছে হোটেল মোটেলসহ এখানকার পর্যটন নির্ভর বাবসা প্রতিষ্ঠানগুলো। প্রস্তুত রাখা হয়েছে সমুদ্রগামী ভ্রমণতরী। গত বছরের তুলনায় এ বছর ঈদুল আজহা উপলক্ষ্যে প্রায় অর্ধ লক্ষ পর্যটকদের সমাগম ঘটবে বলে একাধিক ব্যাবসায়ীরা  আশা প্রকাশ করেছেন। সরেজমিনে ঘুরে দেখা গেছে, হোটেলগুলো রং-দিয়ে আবারও নতুন করে তুলেছে ব্যবসায়িরা। নৌ-পথে কুয়াকাটার সৌন্দর্য্য দেখার জন্য ভ্রমণতরী প্রস্তুত রাখা হয়েছে। নারিকেল বাগান, গাড়ি পার্কিং, ছাতা বেঞ্চ, ট্যুরিস্ট বোট, ইকো পার্কসহ দর্শনীয় স্থানগুলো নতুন করে সাজিয়ে রাখা হয়েছে।

অভিজাত হোটেল খান প্যালেস’র ব্যবস্থাপনা পরিচালক রাসেল খান জানান, এখনও বুকিং চলছে। তারা পর্যটকদের ভালোই সাড়া পাচ্ছেন। পাঁচ দিনের ছুটিতে হোটেলের কোনো কক্ষ খালি থাকবে না এমনটাই আশা করেছেন তিনি। ট্যুরিজম ব্যাবসায়ী আমির হোসেন জানান, পর্যটকদের বরণ করে নিতে তাদের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

পর্যটকদের জন্য ভ্রমণ তরীগুলো ঘাটে বাঁধা রায়েছে। ঈদের প্রথম দিনে পর্যটকদের তেমন সাড়া না থাকলেও দ্বিতীয় দিনে পর্যটকদের উপচেপড়া ভিড় থাকবে বলে তিনি জানিয়েছেন। কুয়াকাটায় নিরাপত্তার দায়িত্বে থাকা ট্যুরিস্ট পুলিশ কর্মকর্তা ওসি মো.মনিরুজ্জামান জানান, তাদের যথেষ্ট লোকবল রয়েছে। ঈদে প্রতিটি স্পটে অতিরিক্ত পুলিশ সদস্যরা পর্যটকদের নিরাপত্তা নিয়ে তৎপর থাকবে। সারা রাত টহলের দায়িত্বে থাকবে তাদের সদস্যরা।

 

 

কিউএনবি/আয়শা/২২শে আগস্ট, ২০১৮ ইং/রাত ১০:২৭