২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৪০

অবশেষে জামিন মিললো নওশাবার

 

ডেস্কনিউজঃ নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় জামিন পেলেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ।

মঙ্গলবার আদালত তার জামিন মঞ্জর করেন। বিকেল পাঁচটার দিকে নওশাবার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার বলেন, ‘নওশাবা ভীষণ অসুস্থ। গতকাল (সোমবার) আমরা আদালতকে বিষয়টি জানিয়েছি। আদালত নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে চিকিৎসার অনুমতি দিয়েছে। আজ বিশেষ কোর্ট বসেছে। আমরা সেখানে আবার একটি আবেদন করেছি। সে পরিপ্রেক্ষিতেই নওশাবার অন্তবর্তীকালীন জামিন হয়েছে।’

এর আগে দুই দফা রিমান্ডে নেয়া হয় নওশাবাকে। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে গতকাল সোমবার আদালতে তোলা হলে জামিন আবেদন করেন নওশাবা, তবে ওই দিন জামিন আবেদন নামঞ্জুর করেছিলেন আদালত।

শিক্ষার্থীদের আন্দোলনের সময় ৪ আগস্ট ঢাকার জিগাতলায় সংঘর্ষ বাঁধলে ফেসবুক লাইভে আসেন নওশাবা। সেখানে তিনি বলেন, ‘সংঘর্ষে দুই শিক্ষার্থী মারা গেছে এবং একজনের চোখ তুলে ফেলা হয়েছে।’ ওই ভিডিওতে সবাইকে ছাত্রদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান নওশাবা।

যদিও এরপর আরো একটি ভিডিওতে নওশাবা বলেছেন, ওই তথ্য তিনি আরেকজনের কাছ থেকে পেয়েছিলেন। তথ্য গুলো ভুলও হতে পারে।

ওই দিনই র‌্যাব নওশাবাকে আটক করে তার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দেয়। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে তিনি অসুস্থ হয়ে পড়েন।

 

কিউএনবি/বিপুল/২১শে আগস্ট, ২০১৮ ইং/রাত ৮:৪৯