১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:২০

বাগেরহাটে আওয়ামী লীগ নেতা ও সরকারি কৌশলীর নামে দুদকের মামলা

 

মাসুদুল হক,বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে আওয়ামী লীগ নেতা ও সরকারি ভিপি (ভেস্টেট প্রপার্টি) কৌশলী সরদার ইলিয়াসের বিরুদ্ধে মামলা করেছে দুর্ণীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুদক-এর সমন্বিত জেলা কর্যালয়ের সহকারি পরিচালক আমিনুর রহমান বাদী হয়ে বাগেরহাট সদর থানায় এ মামলা করেন।সরদার ইলিয়াস বাগেরহাট জজ কোর্টের সরকারি ভিপি কৌশলী ও সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

রবিবার (১৯ আগস্ট) রাতে বাগেরহাট মডেল থানায় মামলা হলেও সোমবার (২০ আগস্ট) দুপুরে সাংবাদিকদের জানান দুদুকের সহকারি পরিচালক আমিনুর রহমান।আমিনুর রহমান বলেন, ২০১৭ সালে ৬ জুলাই দুদকের সহকারি পরিচালক মোঃ মাহতাব উদ্দিন বাগেরহাট জজ কোর্টের সরকারি ভিপি কৌশলী ও আওয়ামী লীগ নেতা সরদার ইলিয়াসের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন ও সম্পদ গোপনের অভিযোগে অনুসন্ধান শুরু করেন।

অণুসন্ধানে ইলিয়াসের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জন ও সম্পদ গোপনের বিষয় জানা যায়। পরবর্তীতে প্রধান কার্যালয়ের নির্দেশে সরদার ইলয়াস তার সকল সম্পদের বিবরণ দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরনিতে ২৬ লক্ষ ২৭ হাজার ৯‘শ ২০ টাকা জ্ঞাত আয় বহির্ভূত ও ৬লক্ষ ২৫ হাজার ৭‘শ ২০ টাকার সম্পদ গোপন করার প্রাথমিক সত্যতা পাওয়া যায়।পরে চলতি বছরের ১৮ জুলাই প্রধান কার্যালয়ের নির্দেশে দুদক আইন-২০০৪ এর ৩২৭ (১)ধারায় ১৯ আগস্ট রাতে বাগেরহাট মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।এ ব্যাপারে সরদার ইলয়াস-এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ মামলা সম্পর্কে অবগত নন বলে জানান।

 

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:০৫