২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:১৮

সবুজের হত্যাকারীদের শাস্তির দাবিতে থানার সামনে বিক্ষোভ মিছিল

 

মাসুদুল হক,বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে কলেজছাত্র সবুজ হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল, পথসভা ও মানব বন্ধন করেছে এলাকাবাসি।সোমবার (২০ আগস্ট) সকালে চিতলমারী থানার সামনে সবুজের সহপাটি ও গ্রামবাসী এ বিক্ষোভ মিছিল, পথসভা ও মানব বন্ধন করে। মিছিল শেষে বিচারের দাবিতে বিক্ষুব্ধ জনতা থানার সামনে অবস্থান নেয়। পরে পুলিশের আশ্বাসে তারা ফিরে যায়।মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের আহবায়ক শেখ নজরুল ইসলাম, হিজলা ইউপি চেয়ারম্যান মো. আজমীর আলী, রহিম শেখ, মনোজ ঘোষসহ আরও অনেকে।

বক্তারা বলেণ, যত দ্রুত সম্ভব খুনিদের বিচার করতে হবে। এর সাথে আর কেউ জড়িত থাকলে তাদেরকেও আইনের আওতায় এনে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।যাতে আর কেউ এ ধরণের ন্যাক্কার জনক হত্যাকান্ড ঘটানোর সাহস না পায়।চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনুকূল সরকার জানান, হত্যাকারীদের বিচারের দাবিতে এলাকাবাসী বিক্ষোভ করেছে।এলকাবাসীকে আমরা বলেছি সবুজের হত্যাকারীদের অবশ্যই বাংলাদেশী আইন অনুযায়ী বিচার হবে।সবুজের পরিবার যাতে ন্যায় বিচার পায় সে জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা করব।

তিনি আরও বলেন, সবুজ হত্যার ঘটনায় আমরা হত্যা মপামলা দায়ের করিেছ। এছাড়া আপনারা জানেন আমরা সবুজের হত্যাকারী লিমন ও সাব্বিরকে আটক করেছি। তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।উল্লেখ, চিতলমারী শেরে বাংলা ডিগ্রী কলেজের এইচএসসি (বিজনেস ম্যানেজমেন্ট) এর প্রথম বর্ষের ছাত্র ও উপজেলার হিজলা ইউনিয়নের শিবপুর-কাটাখালী গ্রামের কৃষক পরিতোষ বিশ্বাসের ছেলে সবুজ বিশ্বাস ১৩ আগস্ট থেকে নিখোজ হয়।১৪ আগস্ট থানায় সাধারণ ডায়েরী করেণ সবুজের পরিবার। পরে ১৮ আগস্ট মোবাইল ফোন ট্রাকিং করে গোপালগঞ্জ থেকে ঘাতক মোঃ লিমন ও সাব্বির খানকে আটক করে পুলিশ।তাদের স্বীকারোক্তি অনুযায়ী ১৯ আগস্ট উপজেলা সদরের লাল্টু বিশ্বাসের কোচিং সেন্টারের পিছনে পানি উন্নয়ন বোর্ডের কচুরী পানা ওয়ালা ডোবা থেকে সবুজের মরদেহ উদ্ধার করে পুলিশ।

 

 

 

 

কিউএনবি/সাজু/২০শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:০২