১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩রা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৪২

ঈদ যাত্রা নিরাপদ করতে,লালমনিরহাটে পুলিশের বিশেষ চেকপোষ্ট

জিন্নাতুল ইসলাম জিন্না,লালমনিরহাট প্রতিনিধি : ঈদ যাত্রা নিরাপদ করতে লালমনিরহাট জেলা পুলিশ বিশেষ চেকপোষ্ট বসিয়ে  যাত্রী ও চালকদের সচেতনতা বৃদ্ধি করছেন।জেলা শহরের বাস টার্মিনাল এবং পাটগ্রাম শহরের চৌরাঙ্গী মোড় ও সরকারী কলেজ গেটে করা হয়েছে বিশেষ চেকপোষ্ট ও সচেতনতা ক্যাম্প। এসব ক্যাম্পে বৈধ কাগজপত্রহীন যানবাহন আটকে দিয়ে মামলা দিচ্ছে ট্রাফিক পুলিশ।
লালমনিরহাট ট্রাফিক বিভাগের সার্জেন্ট আল ফরিদ জানান, যানবাহনের ফিটনেস ও চালকদের বৈধ কাগজপত্র চেক করা হচ্ছে এসব চেকপোষ্টে।এ ছাড়াও দুর্ঘটনা এড়াতে চালক ও যাত্রীর মাঝে সচেতনা বাড়াতে ক্যাম্পেইন করা হচ্ছে।বৈধ কাগজ পত্র দেখাতে ব্যর্থ হওয়ায় ঢাকা লালমনিরহাট মহাসড়কে চলা বরকত ট্রাভেলসের একটি, হানিফ পরিবহনের ২টি, রোজিনা পরিবহনের একটি ও তুনা পরিবহনের একটি বাস আটক করে মামলা দেয়া হয়েছে।গত ১৭ আগষ্ট শুরু হওয়া এ বিশেষ এ চেকপোষ্ট থাকবে আগামী ২৫ আগষ্ট পর্যন্ত।
ছাদে ও অতিরিক্ত যাত্রী নিয়ে যাত্রা না করতে, অপরিচিত কারো দেয়া খাবার না খেতে এবং অজ্ঞান পার্টি ও পকেটমার চক্র থেকে নিজেকে নিরাপদ রাখতে প্রতিটি বাসের যাত্রীর প্রতি আহবান জানানো হচ্ছে।এ ছাড়াও আসন্ন ঈদ যাত্রা নিরাপদ করতে শহরে গুরুত্ব পুর্ন স্থানে বসানো হয়েছে ট্রাফিক ব্যবস্থা।শহর ও কোরবানির পশুর হাটগুলোতে পুলিশী  টহলও বৃদ্ধি করা হয়েছে। 
লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, জনগনের নিরাপত্তা দেয়া পুলিশের গুরুত্ব একটি কাজ।যাত্রীদের নিরাপদে বাড়িতে পৌছতে জনসচেতনতা বাড়াতে পুলিশী টহল ও ট্রাফিক চেকপোষ্ট বাড়ানো হয়েছে।সড়কে জনদুর্ভোগ রোধে ট্রাফিক আইন মেনে চলতে এবং জননিরাপত্তায় পুলিশ সদস্যদের সহযোগিতা করতে সকলের প্রতি আহবান জানান তিনি।
কিউএনবি/সাজু/২০শে আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৪:১৭