২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২৩

প্রতারণার দায়ে শরীয়তপুরে এ.আর ইলেক্ট্রনিক্সকে ২০ হাজার টাকা জরিমানা

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : বিভিন্ন ইলেক্ট্রনিক্সের নকল পন্যেও গায়ে নামী দামী কোম্পানির লোগো ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ মানুষের সাথে প্রতারণা কওে আসছিলেন শরীয়তপুর শহরের চৌরঙ্গী মোড়ের এ.আর ইলেক্ট্রনিক্স দোকানের মালিক আব্দুর রাজ্জাক।

রোববার (১৯ আগষ্ট) বিকালে ওই দোকানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর কার্যালয়ের কর্মকর্তারা। এ সময় টিভি ফ্রিজ সহ বিভিন্ন নকল পন্যেও গায়ে বিভিন্ন নামী দামী কোম্পানির লোগো ব্যবহার ও মূল্য তালিকা প্রদর্শণ নাকরে ক্রেতা সাধারণের সাথে প্রতারণার অপরাধে দোকান মালিক আব্দুর রাজ্জাক কে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুরের সহকারী পরিচালক সুজন কাজী বলেন, শরীয়তপুর শহরের এ.আর ইলেক্ট্রক্সি নামে একটি দোকানে অভিযান পরিচালনা করা হয়।এ সময় বিভিন্ন নকল ও চায়না পন্যে সনি, এলজি, ওয়ালটন সহ বিভিন্ন নামীদামী কোম্পানির লোগো লাগানো দেখতে পাই।

কিছু কিছু পন্যের লোগো উঠেগেছে।এছাড়া পন্যের কোন মূল্য তালিকাাতারা দেখাতোপারেনি।এজন্য ভোক্তা অধিকার আইনের ৩৫ ও ৩৮ ধারায় দোকান মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ৭ দিনেরমধ্যে সমস্ত নকলপন্য দোকান থেকে সরিয়ে নিতে ও দোকানে মূল্য তালিকা প্রদর্শন করতে বলা হয়েছে।৭ দিন পর আবার অভিযান চালানো হবে।

 

 

 

কিউএনবি/সাজু/১৯শে আগস্ট, ২০১৮ ইং/রাত ৮:১৮