২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৪০

রাজধানীতে অজ্ঞান পার্টির ৫৭ সদস্য গ্রেপ্তার

 

ডেস্ক নিউজ : রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে অজ্ঞান ও মলমপার্টির ৫৭ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা-ডিবি। গত ২৪ ঘণ্টায় গোয়েন্দা পুলিশের একাধিক দল অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। আজ শনিবার দুপুর ২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আবদুল বাতেন।

আবদুল বাতেন জানান, শুক্রবার গোয়েন্দা পশ্চিম বিভাগের কয়েকটি দল শ্যামপুর ও জুরাইন এলাকায় অভিযান চালিয়ে সাতজন এবং সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের কয়েকটি দল রাজধানীর গুলিস্তান, নিউমার্কেট ও শাহবাগ এলাকায় অভিযান চালিয়ে ৩১ জন, গোয়েন্দা পূর্ব বিভাগের একটি দল সায়েদাবাদ এলাকায় অভিযান করে সাতজন ও গোয়েন্দা দক্ষিণ বিভাগের একটি টিম নিউমার্কেট এলাকা থেকে অজ্ঞান পার্টির ১২ সদস্যকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের সময় অজ্ঞান পার্টির সদস্যদের কাছ থেকে সর্বমোট ৫৫৩টি চেতনানাশক ট্যাবলেট, সাত কৌটা মলম ও সাত বোতল বিষ মিশ্রিত পানীয় উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া অজ্ঞান পার্টির সদস্যরা জানায়, প্রথমে তারা কোনো ব্যক্তিকে টার্গেট করে সম্পর্ক গড়ে তোলে।

এরপর তাদের অপর সদস্যরা টার্গেট করা ব্যক্তি ও তাদের সদস্যকে ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্যের আমন্ত্রণ জানায়। টার্গেটকৃত ব্যক্তি রাজি হলে ট্যাবলেট মিশ্রিত খাদ্যদ্রব্য তাকে খাওয়ায় এবং নিজেদের সদস্যরা সাধারণ খাবার গ্রহণ করে। খাদ্যদ্রব্য গ্রহণের পর টার্গেট হওয়া ব্যক্তি অচেতন হলে তারা তার মূল্যবান দ্রব্যাদি নিয়ে দ্রুত চলে যায়। এ ক্ষেত্রে অজ্ঞান পার্টির সদস্যরা খাদ্যদ্রব্য হিসেবে চা, কফি, জুস, ডাবের পানি, পান, ক্রিম জাতীয় বিস্কিট ইত্যাদি ব্যবহার করে।

 

 

কিউএনবি/আয়শা/১৮ই আগস্ট,২০১৮ ইং/রাত ৮:১৫