২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২২

গৌরনদীর পৌর কাউন্সিলর লিটন বেপারীর বড়ভাই মাদক সম্রাট নুরুল ইসলাম বেপারী ৪০০ পিস ইয়াবাসহ আবারো গ্রেফতার

 

বিশ্বজিত সরকার বিপ্লব,গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার ঘোষণা দিয়ে পুলিশের কাছ থেকে সাধারন ক্ষমা নেওয়া বরিশালের গৌরনদীর পৌর কাউন্সিলর লিটন বেপারীর বড়ভাই মাদক সম্রাট নুরুল ইসলাম বেপারী শুক্রবার বিকেলে আবারো ৪০০ পিস ইয়াবাসহ থানা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে।প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানাগেছে, গোপন সূত্রে খবর পেয়ে গৌরনদী মডেল থানার সেকেন্ড অফিসার এসআই মোঃ মাজাহারুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলা সদরের দক্ষিন পালরদী গ্রামে গৌরনদী পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ লিটন বেপারীর পৈত্রিক বাড়িতে অভিযান চালায়।এ সময় পুলিশ ওই বাড়ি থেকে ৪০০পিস ইয়াবাসহ কাউন্সিলর মোঃ লিটন বেপারীর বড়ভাই মাদক সম্রাট মোঃ নুরুল ইসলাম বেপারী (৫৫)কে গ্রেফতার করে।

স্থানীয় বাসিন্ধ্যা ও পুলিশের একটি গোপন সুত্র জানায়, প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের পুলিশ বাহিনী ২০১৬ সালে মাদক নির্মূলে দেশব্যাপী সাড়াসি অভিযান পরিচালনার ঘোষণা দিয়ে মাদক বিক্রেতা ও সেবীদের ব্যাপক হারে গ্রেফতার গ্রেফতার করে। পাশাপাশি সরকার একটি সুযোগ দেয় যে, যারা মাদক ব্যবসা ও সেবন থেকে বিরত হয়ে নিজেদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে নিবে, সাধারন ক্ষমার আওতায় পুলিশ তাদেরকে ক্ষমা করে দিয়ে স্বাভাবিক জীবনে ফিরতে সহয়তা দেবে।ওই সময় গৌরনদী মডেল থানার তৎকালীন অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আলাউদ্দিন মিলনের কাছে স্যারেন্ডার করে মাদক ব্যবসা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার ঘোষণা দেয় গৌরনদী পৌরসভার ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ লিটন বেপারীর বড়ভাই মাদক সম্রাট মোঃ নুরুল ইসলাম বেপারী।

গৌরনদী মডেল থানার ওসি তখন উপজেলা সদরের এ মাদক সম্রাটকে ফুলদিয়ে বরণ করে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়ার সুযোগ করে দেন। এরপর কিছুদিনের জন্য তবলিগে গিয়ে ঘুরে এসে নিজেকে পুরাপুরি মাদক ব্যবসার প্রভাবমুক্ত করতে পেরেছেন বলে এলাকায় প্রচারনা চালায় নুরুল ইসলাম। কিছুদিন যেতে না যেতেই স্থানীয়দের চোখে ধুলা দিয়ে পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর চোখ এরিয়ে সে আবারো পুরোদমে নেমে পড়ে মাদক ব্যবসায়।

গোপন সূত্রে এ খবর জানতে পেরে ছদ্মবেশে পুলিশ তার পিছু নেয়। তারা মাদক সম্রাট নুরুল ইসলামকে সার্বক্ষনিক নজরদাড়িতে রাখে।শুক্রবার বেনাপোল সিমান্ত থেকে একটি মাইক্রোবাস যোগে ইয়াবার একটি বড় চালান আসে বরিশাল অঞ্চলে।ওই চালান থেকে ৪০০ পিস ইয়াবার ছোট একটি প্যাকেট নিয়ে মাদক সম্রাট নুরুল ইসলাম শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে তার নিজের বসত ঘরে ঢুকতে যায়। ওই মুহুর্তে বসত ঘরের সামনে থেকে ৪০০পিস ইয়াবাসহ পুলিশ তাকে গ্রেফতার করে।

মাদক সম্রাট মোঃ নুরুল ইসলাম বেপারীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মুনিরুল ইসলাম মুনির জানান, তার বিরুদ্ধে থানায় মোট ১১টি মামলা রয়েছে। পুলিশের কাছ থেকে সাধারন ক্ষমা পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, খারাপ লোকেরা বড় ধরনের বিপদের টের পেলে সে সময় ভাল হওয়ার ভান ধরে। মাদক সম্রাট মোঃ নুরুল ইসলাম বেপারীও সে রকমই ভান ধরেছিল।সুযোগ বুঝে সে আবার তার পুরোনো মাদক ব্যবসায় নেমে পড়েছে। পুলিশ বাহিনী তৎপর থাকায় মাদকসহ আবারো সে ধরা পড়েছে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৮ই আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:১০