২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৩৬

দাম বেশি, হতাশ ক্রেতা লক্ষ্মীপুরে জমে উঠতে শুরু করেছে কোরবানীর পশুর হাট 

মু.ওয়াছীঊদ্দিন,লক্ষ্মীপুর প্রতিনিধি : পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে লক্ষ্মীপুরে এখনো পুরোপুরি জমে উঠেনি কোরবানির পশুর হাট। হাটগুলোতে পর্যাপ্ত গরু সরবারহ থাকলেও গত বছরের তুলনায় দাম একটু বেশি হওয়ায় বিকিকিনি অনেকটাই কম। তবে হাটে কোরবানীর জন্য দেশীয় গরুর প্রতি আগ্রহ রয়েছে ক্রেতাদের।
এবছর পশুর হাটগুলোতে দেশী গরু সংখ্যা বেশী হওয়ায় খুশি ব্যবসায়ীরা।তবে ঈদের আগে হাট গুলোতে ভারতীয় গরু আসার আশংকায় রয়েছেন তারা।এদিকে পশুর হাটগুলোতে ক্রেতাদের উপছে পড়া ভিড় থাকলেও দাম বেশি হওয়ায় কোরবানির পশু না কিনে ফিরে যাচ্ছেন অনেকেই।
তবে ঈদ যতই ঘনিয়ে আসছে লক্ষ্মীপুরে জমে উঠেতে শুরু করেছে গরুর বাজার। কোরবানির পশুর জন্য দুর-দুরন্ত থেকে হাট গুলোতে ভিড় জমিয়েছে ক্রেতা-বিক্রেতারা। তবে স্বাভাবিক মূল্যের চেয়ে এবার পশুর দাম অনেক বেশি বলে জানান ক্রেতারা। পরবর্তী বাজারের অপেক্ষায় কোরবানির পশু না কিনেই ফিরে যাচ্ছেন অনেকে।
এদিকে মোকামে খরচ বেড়ে যাওয়া ও গাড়ী ভাড়া বেশি হওয়ায় গরুর দাম বেড়ে যাওয়ার কারণ বলে জানান বিক্রেতারা।আশানুরুপ বেচা-কোন না হওয়ায় চিন্তিত তারা।জেলা প্রাণি সম্পদ অধিদপ্তর সূত্র জানায় এবার জেলা কোরবানীর পশু বিক্রি জন্য স্থায়ী অস্থায়ী মিলে প্রায় শতাধিক হাট রয়েছে। নির্বিঘ্নে কেনা কাটার জন্য প্রশাসনের পক্ষ থেকে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে।
কিউএনবি/সাজু/১৮ই আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৪:০৪