২৪শে এপ্রিল, ২০১৯ ইং | ১১ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৮:১১

কুমারীত্ব ফিরে পাবেন মাত্র ৪০ মিনিটেই…

নিউজ ডেস্কঃ  কুমারীত্ব। একজন নারীর জন্য অমূল্য সম্বল। নিজের প্রতি স্বেচ্ছাচারিতা, বিয়ের আগে অন্য পুরুষের সঙ্গে যৌন মিলনের ফলে এটা হারাতে হয়। ফলে বিয়ে পর স্বামীর সঙ্গে বাঁধে ঝগড়া। পড়তে হয় সন্দেহের জালে। ডেকে আনে সংসারে অশান্তি। শুধু স্বামীই নয়, এ নিয়ে এখনও পারিবারিক চাপ এড়িয়ে যেতে পারেন না অনেক নারীই। তবে এবার এই সমস্যা থেকে উত্তরণের উপায় করে দিচ্ছে ডাক্তাররা।

মাত্র ৪০ মিনিটের একটি অপারেশনেই যে কোনো নারী তার ‘ভার্জিনিটি’ ফিরে পেতে পারেন। আর এই চিকিৎসাটি হচ্ছে ভারতের কলকাতায়। প্লাস্টিক সার্জেনরা জানাচ্ছেন তারা বছরে প্রায় ৫০টি এই ধরনের অপারেশন করছেন।

‘ভার্জিনিটি’ হারিয়ে ফেলা বলতে আমরা বুঝি, হাইমেন বা সতীচ্ছদ ছিঁড়ে যাওয়া। এই অপারেশনে যোনির এক ইঞ্চি ভিতরে হাইমেনের মত একটি পাতলা আবরণ তৈরি করে দেওয়া হয়। এইটি তাড়াতাড়ি শুকিয়েও যায় এবং কোনও ক্ষত চিহ্নও থাকে না। শুধু অপারেশনের পরে কয়েক সপ্তাহ কোনও ধরনের শরীরচর্চা করার ব্যাপারে নিষেধাজ্ঞা থাকে।

চিকিৎসকরা জানাচ্ছেন, শুধু বিয়ের আগে যৌন সম্পর্ক থেকেই নয়, অনেক সময়ে শারীরিক পরিশ্রম, অতিরিক্ত শরীরচর্চা বা নাচের মতো কারণেও হাইমেন ছিঁড়ে যেতে পারে।

কিউএনবি/নিল/ ১৭ আগস্ট, ২০১৮ ইং/২০ঃ১৯