১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৩৩

শুরু হলো ঈদযাত্রা

 

ডেস্কনিউজঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাড়ি ফিরতে শুরু করেছে রাজধানীবাসী। আজ ছেড়ে গেছে অগ্রীম টিকিটের প্রখম ট্রেন। শুক্রবার ভোর ৫টায় ‘বলাকা কমিউটার’ কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়। যাত্রার প্রথম দিনেই ছিল উপচেপড়া ভিড়।

আজ ৬৬টি ট্রেন ঢাকা থেকে দেশের বিভিন্ন স্থানের উদ্দেশ্যে ছেড়ে যাবে। এর মধ্যে ৩১টি আন্তঃনগর এবং বাকিগুলো লোকাল ও মেইল সার্ভিস।

কমলাপুর স্টেশন সূত্রে জানা গেছে, স্টেশনের মূলফটকে টিকিট দেখিয়ে ভেতরে ঢুকতে হচ্ছে এবং টিকিটবিহীন সবাইকে বের করে দেয়া হচ্ছে।

স্টেশনে রয়েছেন র‌্যাব, পুলিশ, রেলওয়ে নিরাপত্তা বাহিনী ও গোয়েন্দা সংস্থার সদস্যসহ আনসার সদস্যরা। রোভার স্কাউট ও রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা যাত্রীদের তথ্য দিয়ে সহযোগিতা করছেন।

কিশোরগঞ্জের ভাগলপুর যাওয়ার জন্য কমলাপুরে এসেছেন আবুল কালাম। তিনি বলেন, মেয়ের পরীক্ষা শেষ বলে এ জন্য আগেই বাড়ি ফিরছি। এবার স্টেশনের সার্বিক পরিস্থিতি ভালোই লাগছে। এমন পরিস্থিতি যেন ঈদযাত্রার শেষ দিন পর্যন্ত থাকে।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা করিম উদ্দিনের বাড়ি নরসিংদীর রায়পুরায়। থাকেন ঢাকার মিরপুরে। ঈদের ভিড় এড়াতে আগেই বাড়ি পাঠিয়ে দিচ্ছেন স্ত্রী-সন্তানকে।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, শুক্রবার ৩১টি আন্তঃনগর ট্রেনসহ মোট ৬৬টি ট্রেন দেশের বিভিন্ন স্থানের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ইতোমধ্যে ৬টি ট্রেন যথাসময়ে কমলাপুর স্টেশন ছেড়ে গেছে।

 

কিউএনবি/বিপুল /১৭ই আগস্ট, ২০১৮ ইং/ দুপুর ১২:৪৫