২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৩০

বুদ্ধিজীবী কবরস্থানে শায়িত গোলাম সারওয়ার

 

ডেস্কনিউজঃ দেশবরেণ্য সাংবাদিক ও সমকাল পত্রিকার সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা শেষ করে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে কিংবদন্তী এই সাংবাদিককে।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ৪০ মিনিটে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়েছে।

এর আগে আজ দুপুর ১টার দিকে লাশবাহী অ্যাম্বুলেন্সে করে তার মরদেহ জাতীয় প্রেসক্লাবে নেওয়া হয়।  প্রেসক্লাবে প্রথমেই রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষ থেকে একাত্তরের রণাঙ্গনের এই মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের পর সম্পাদক পরিষদের পক্ষ থেকে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম সারওয়ারের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বিএনপির পক্ষে একটি প্রতিনিধিদলও গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করে।

এদিকে প্রেসক্লাব চত্বরে গোলাম সারওয়ারের চতুর্থ জানাজা সম্পন্ন হয়। এছাড়া সেখানে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে গোলাম সারওয়ারের মরদেহে শেষ শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ। এছাড়া সকাল ৮টায় গোলাম সারওয়ারের মরদেহ নেওয়া হয় তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শ্রদ্ধা নিবেদন শেষে পার্শ্ববর্তী বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

গত ২৯ জুলাই অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন ৭৫ বছর বয়সী সম্পাদক গোলাম সারওয়ার। অবস্থার অবনতি ঘটলে গত ৩ আগস্ট সিঙ্গাপুর নেয়া হয় তাকে। গত ১৩ আগস্ট সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুরের জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক গোলাম সারওয়ার।

 

কিউএনবি/বিপুল/১৬ই আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:৫৮