১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৫৫

কুষ্টিয়ার মিরপুরে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের উদ্বোধন

নিউজ ডেস্কঃ  আর্তমানবতার সেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী সংগঠন “ব্লাড ডোনেট আমি” কুষ্টিয়া’র উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় মিরপুর উপজেলার প্রত্যান্ত অঞ্চল মালিহাদ ইউনিয়নের আবুরি মাগুরা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই ক্যাম্পের উদ্বোধন করা হয়।

সংগঠনের প্রধান উপদেষ্টা সাংবাদিক এস এম জামালের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: রাকিব, কুষ্টিয়া জেলা তাঁতীলীগের সদস্য সচিব হাজী হারুনার রশীদ. কম্পিউটার স্পেস ইন্সটিটিউটের পরিচালক জাহিদুল ইসলাম রনি, আমাদের কুষ্টিয়া ২৪ ডটকমের প্রধান সম্পাদক শাহীন আহমেদ জুয়েল, মালিহাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ও ইউপি আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলমগীর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সংগঠনের সভাপতি শাহীন আলম ,সহ সভাপতি ও সাধারন সম্পাদক মোমিনুর রহমান প্রমুখ।

ক্যাম্পেইন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে
মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: রাকিব বলেন, ‘১৮ বছর থেকেই সকল ছাত্র-ছাত্রীদের রক্তদানে সচেতন করে তোলা অবশ্য কর্তব্য।

“মানবতার শ্রেষ্ঠ দান ,স্বেচ্ছায় রক্তদান” এ স্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন “ব্লাড ডোনেট আর্মি” এর পথ চলা।

সংগঠনটি নিয়মিত মুমুর্ষ রোগীদের জন্য রক্তদানে এগিয়ে আসছে। পাশাপাশি বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের মতো কাজ করে থাকে।

এসময় আবুরি মাগুরা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, ও মালিহাদ ইউনিয়নের বিভিন্ন স্থানের মানুষদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রম শুরু হয়।

“ব্লাড ডোনেট আর্মি” কর্তৃপক্ষ জানায়, আমরা সম্পূর্ন স্বেচ্ছায় ও বিনামূল্যে মানুষদের বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়নমূলক সেবা দিয়ে আসছি। এছাড়াও রক্তের গ্রুপ নির্ণয় করার পাশাপাশি রক্তদান সম্পর্কে সচেতন করি, যাতে তারা মানুষের প্রয়োজনে রক্ত দান করেন।

কিউএনবি/নিল/ ১৬ আগস্ট, ২০১৮ ইং/১৭ঃ৪১