১৬ই নভেম্বর, ২০১৮ ইং | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:২৮

জৈন্তাপুর বঙ্গবন্ধুর চেতনা-কে আজীবন বুকে লালন করে নতুন প্রজন্ম কে এগিয়ে আসতে হবে

মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি : জাতীয় সংসদ সদস্য ইমরান আহমদ এমপি বলেছেন, বাঙালি জাতির চেতনার জায়গা হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।যার জন্ম না হলে বাংলাদেশের স্বাধীনতা অর্জন করা আমাদের জন্য অনেকটা কঠিন হয়ে পড়তে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা-কে আজীবন বুকে লালন করে নতুন প্রজন্ম কে আরো এগিয়ে যেতে হবে।জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের মাটি ও মানুষের উন্নয়নে কাজ করছেন। বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে মাথা উচু করে দাড়িয়ে আছে।
তিনি বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জীবনে এক কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে।এদেশের কিছু বিপদগামীরা চেয়েছিল বঙ্গবন্ধু ও তার স্ব-পরিবার-কে হত্যা করে আওয়ামীলীগ কে শেষ করে দিতে,কিন্তু কখনও তা পারে নাই।স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে এদেশের প্রতিটা আন্দোলন সংগ্রাম শেখ মুজিবুর রহমান তথা আওয়ামীলীগের অনেক অবদান রয়েছে।দেশের উন্নয়নে শেখ হাসিনার হাত-কে আরো শক্তিশালী করতে তিনি সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।
গতকাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জৈন্তাপুর উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নিবার্হী অফিসার মৌরীন করিম।
বিশেষ অতিথি ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সিরাজ উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান বশির উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান শ্রী জয়মতি রানী, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মুন্তাসির হাসান পলাশ, জৈন্তাপুর মডেল থানার অফিসার (ইনচার্জ) খান মো: মাঈনুল জাকির, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফতাব আলী কালা, জৈন্তাপুর উপজেলা আওযামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর।
উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মো: কুতুব উদ্দিনের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন জৈন্তাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এখলাছুর রহমান, চিকনাগুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিনুর রশিদ, সাবেক ইউপি চেয়ারম্যান আইযুব আলী,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল হক, উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মুহিবুর রহমান মেম, নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল, চিকনাগুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা: আবুল হাসনাত, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শাহেদ আহমদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ, সাধারণ সম্পাদক শওকত আলী ও উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন।
অনুষ্ঠানের শুরুতে উপজেলা সদরে এক শোক র‌্যালী বের করা হয় এবং উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ ও তার সহযোগি সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত করা হয়।
কিউএনবি/সাজু/১৫ই আগস্ট, ২০১৮ ইং/রাত ১০:০৫