২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৩৪

উত্তরায় গোলাম সারওয়ারের জানাজা সম্পন্ন, বৃহস্পতিবার দাফন

 

ডেস্কনিউজঃ প্রবীণ সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ আগস্ট) বিকেলে (বাদ আসর) রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর জামে মসজিদ প্রাঙ্গণে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

নামাজে জানাজায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। এ সময় কথা বলেন, প্রয়াত গোলাম সারওয়ারের বড় ছেলে শাহরিয়ার রঞ্জু এবং বিজিএমইএ’র সাবেক সভাপতি ব্যবসায়ী আতিকুল ইসলাম। জানাজা শেষে উত্তরায় তার নির্মাণাধীন বাস ভবনের সামনে কিছু সময় মরদেহ রাখা হয়।

এদিন দুপুর পৌনে ৩টায় বানারীপাড়া সরকারি মডেল ইনস্টিটিউশন মাঠে তার প্রথম নামাজে জানাজা হয়। দুপুর সোয়া ৩টায় মরদেহ নিয়ে হেলিকপ্টারটি ঢাকার উদ্দেশে ছেড়ে আসে।

এর আগে দুপুর ২টা ২৩ মিনিটে তার জন্মভূমি সন্ধ্যা নদী তীরের গ্রাম বরিশালের বানারীপাড়ায় পৌঁছে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় পৌর শহরের ৪ নম্বর ওয়ার্ডে গোলাম সারওয়ারের বাসভবন ‘সিতারা’য়।

সমকাল’র নগর সম্পাদক শাহেদ চৌধুরী জানান, আজ (বুধবার) রাতেও মরদেহ রাখা হবে বারডেমের হিমঘরে। কাল (বৃহস্পতিবার) সকাল ৯টায় গোলাম সারওয়ারের মরদেহ নিয়ে আসা হবে তার প্রিয় কর্মস্থল সমকাল কার্যালয়ে। সেখানে সহকর্মীদের শেষ শ্রদ্ধা জানাবেন। পাশেই বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় মাঠে তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত সমকাল সম্পাদকের মরদেহ রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সর্বস্তরের জনগণ কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাবেন।

এরপর মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে। সাংবাদিকরা সেখানে গোলাম সারওয়ারের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর বাদ আসর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাত ১০টা ৫০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মরদেহ দেশে আনা হয়।

সোমবার বাংলাদেশ সময় রাত ৯টা ২৫ মিনিটে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ফুসফুসজনিত রোগে আক্রান্ত হয়ে ২৯ জুলাই রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হন সম্পাদক পরিষদের সভাপতি গোলাম সারওয়ার। অবস্থার অবনতি হলে ৭৫ বছর বয়সী এই সাংবাদিককে ৩ আগস্ট সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

 

কিউএনবি/বিপুল /১৫ই আগস্ট, ২০১৮ ইং/রাত ৮:৫৮