২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:৫৯

ফেসবুকে উস্কানিতে গ্রেপ্তার ২

 

ডেস্কনিউজঃ নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে ফেসবুকে পোস্টের মধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি করানোর চেষ্টার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- আহমাদ হোসাইন (১৯) ও নাজমুস সাকিব (২৪)।

বুধবার বিকেলে এ তথ্য জানিয়েছেন সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) শারমিন জাহান।

এএসপি শারমিন জাহান জানান, গত ৪ আগস্ট থেকে ৮ আগস্ট পর্যন্ত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পর্যালোচনা করে দেখা যায় শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে কিছু দুষ্কৃতীকারি মিথ্যা তথ্য সম্বলিত বিভিন্ন উস্কানীমূলক বক্তব্য অপপ্রচার করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টির চেষ্টা করে।

দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার জন্য বিভিন্ন মিথ্যা ও বানোয়াট লেখা, পোস্ট, ফটো, ভিডিও ইলেকট্রনিক বিন্যাসে সম্প্রচার করা হয়েছে। এসব মিথ্যা, উস্কানীমূলক প্রপাগান্ডা ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুন্নকারী বক্তব্য, পোস্ট লেখা, পোস্ট, ফটো, ভিডিও গুলোতে জেনে বা না জেনে বা তাতে উদ্বুদ্ধ, প্ররোচিত এবং উৎসাহ বোধকরে অজ্ঞাত অসংখ্য ফেসবুক ইউজার লাইক-শেয়ার এবং কমেন্ট করে ওই অপরাধ মূলক কাজে সহায়তা প্রদান করেছে।

এর পরিপ্রেক্ষিতে অর্গানাইজড ক্রাইম সিআইডি কম্পিউটার ব্যবহার করে সোস্যাল মিডিয়া মনিটরিং করে অপরাধীদের আইনের আওতায় আনার জন্যে তদন্ত চলছে। এ ধারাবাহিকতায় গতকাল ঢাকার কামরাঙ্গিরচর থেকে আহমদ হোসাইন ও নাজমুস সাকিবকে গ্রেপ্তার করা হয়।

 

কিউএনবি/বিপুল /১৫ই আগস্ট, ২০১৮ ইং/রাত ৮:৪২