১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১৭

সপ্তপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালন

 

রশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শরীয়তপুর সদর উপজেলার ৫৫ নং সপ্তপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে জাতীয় শোক বিদস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালন করা হয়েছে। আজ বুধবার সূর্যোদয়ের সাথে সাথেই বিদ্যালয়ের প্রধান ভবনে জাতীয় পতাকা অর্ধ-নমিত ভাবে উত্তোলন করা হয়।

সকাল ৯টায় সকল শিক্ষার্থী বিদ্যালয়ে উপস্থিত হয়। পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু করা হয়। বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীারা সম্মিলিত ভাবে শোক র‌্যালি বের করে শরীয়তপুর-ভেদরগঞ্জ সড়কের কানার বাজার প্রদক্ষিন করে পুনরায় বিদ্যালয়ে ফিরে যায়। সকাল ১০টায় শিক্ষার্থীদের এ ও বি গ্রুপে বিভক্ত করে চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুপুর ১২ টায় বিদ্যালয়ের শ্রেণী কক্ষে এসএমসি সভাপতি মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন খোকন শাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলারা বেগম, সহকারি শিক্ষিকা শিখা রাণী মোদক, সেতারা ইয়াসমিন, কবিতা রাণী নন্দী, রেবা আক্তার, সাজ্জাদ হোসেন, আসমা আক্তার প্রমূখ।
আলোচনা শেষে জাতীর জনকের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষক মন্ডলীর সমন্বয়ে মধ্যাহ্ন ভোজের আয়োজন করেন।

 

 

 কিউএনবি/সাজু/১৫ই আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:৩৫