২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৫৬

সরিষাবাড়ীতে জাতীয় শোক দিবস পালিত

 

জাকারিয়া জাহাঙ্গীর,সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা প্রশাসনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন শেষে বর্ণাঢ্য শোকর‌্যালি বের হয়। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠাণের শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণে শোকর‌্যালিটি পৌরসভার প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

পরে শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাবেক এমপি ডা. মুরাদ হাসান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন-উর-রশিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বেগম জহুরা লতিফ, পৌরসভার মেয়র রুকুনুজ্জামান রোকন, সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ আল মামুন, অফিসার ইনচার্জ মাজেদুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম প্রমুখ। এ সময় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত যুব ও যুব মহিলা ১০জনকে সনদপত্র এবং ১০ জনকে পাঁচ লাখ ১৫ হাজার টাকার যুব ঋণের চেক বিতরণ করা হয়।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশার নেতৃত্বে দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়।বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।দুপুরে বিভিন্ন ইউনিয়নে কাঙালি ভোজের আয়োজন করা হয়।এছাড়া উপজেলা সমাজতান্ত্রিক দলের (ইনু) সভাপতি গোলাম মোস্তফা জিন্নাহ ও সাধারণ সম্পাদক আলহাজ আব্দুল কাদেরের নেতৃত্বে জাসদ নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন এবং বিশেষ মোনাজাত করেন।

 

 

 

কিউএনবি/সাজু/১৫ই আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:২৩