২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:১৫

শরীয়তপুরে জাতীয় শোক দিবস পালিত

 

খোরশেদ আলম বাবুল,শরীয়তপুর প্রতিনিধি : যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে শরীয়তপুরে জাতীয় শোক বিদস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। আজ বুধবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধ-নমিত রাখা হয়।

সকাল সারে ৯টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীর জনকের প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। সকাল ১০ টায় শহীদ মিনার থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে সদর উপজেলা চত্বরে গিয়ে র‌্যালি শেষ হয়। এরপর সদর উপজেলা মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন মসজিদ, মন্দির সহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে মিলাদ, দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোতাকাব্বির আহ্মেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, পুলিশ সুপার আব্দুল মোমেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সিভিল সার্জন ডা. মো. খলিলুর রহমান, শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম কোতোয়াল প্রমুখ। এ সময় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যান্য কর্মসূচীর মধ্যে শিশু কিশোরদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, হামদ-না’ত প্রতিযোগিতা, কুরআন খানি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পার্কিত বই প্রদর্শনী ও বিক্রয়সহ নানা কর্মসূচী পালিত হয়েছে। এছাড়াও অন্যান্য উপজেলায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসের কমূসূচি পালিত হয়েছে।

 

 

 

কিউএনবি/সাজু/১৫ই আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৫:১২