২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৬:৫৯

ঈদে ঘরে ফেরা শুরু

 

ডেস্ক নিউজ : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নাড়ির টানে গ্রামে ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ। ঈদ যাত্রায় দুর্ভোগ এড়াতে একটু আগেই ঘরে ফিরতে শুরু করেছেন অনেকে।বুধবার সকাল থেকেই গাবতলী, টেকনিক্যাল, কল্যাণপুর বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ভিড় লক্ষ্য করা গেছে।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, সকাল থেকেই ঘরমুখো মানুষের মোটামুটি ভিড় লক্ষ্য করা গেছে। তা ছাড়া আজ থেকে অধিকাংশ স্কুল, কলেজ বন্ধ হয়ে যাওয়ায় ছাত্র-ছাত্রীরা ঢাকা ছাড়তে শুরু করেছেন।

আজ সকাল থেকে দেখা যায়, স্বজনদের সঙ্গে ঈদ করতে গ্রামের উদ্দেশে যাত্রা শুরু করেছেন অনেকেই। এদের বেশির ভাগই ছাত্র-ছাত্রী এবং পরিবারের নারী সদস্যরা। অনেকে চাকরিজীবী তাদের পরিবারের নারী ও বাচ্চাদের আগেই গ্রামের বাড়ি পাঠাচ্ছেন ভোগান্তি এড়াতে।

গাবতলী বাস টার্মিনালে কথা হয় সরকারি চাকরিজীবী মোতালেব হোসেনের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, আমি বাড়ি যাবো আরো কিছুদিন পরে। এখন পরিবারের সদস্যদের পাঠাচ্ছি। কিছু দিন পরে চাপ বাড়বে তাই আগেভাগেই পাঠাচ্ছি সবাইকে।

তিনি বলেন, আজ ১৫ আগস্ট সরকারি ছুটি থাকায় নিজেই স্ত্রী সন্তানদের বাসে তুলে দিতে এসেছি। এখন ঈদে ঘরমুখো মানুষের ভিড় কিছুটা কম।

গাবতলীতে হানিফ পরিবহনের ম্যনেজার মাইনুল ইসলাম বলেন, গতকাল রাত থেকেই মানুষ রাজধানী ছাড়তে শুরু করেছেন। তবে আজ সকাল থেকে বেশি। তাই সকাল থেকে টার্মিনালগুলোতে যাত্রীদের চাপ বাড়ছে। বিকেল ও রাতে যাত্রীদের চাপ আরো বাড়বে।

তিনি বলেন, আগামী শুক্রবার সারা দিন ঘরমুখো মানুষের চাপ থাকবে। তবে রোববার ও সোমবার থেকে যাত্রীদের চাপ অত্যাধিক বেড়ে যাবে।

কিউএনবি/রেশমা/১৫ই আগস্ট, ২০১৮ ইং/সকাল ১১:১৩