২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:২৫

সরিষাবাড়ীতে নানা নাটকীয়তা শেষে নতুন ওসি মাজেদুর রহমানের যোগদান

 

জাকারিয়া জাহাঙ্গীর,সরিষাবাড়ী প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে অনেক জল্পনা-কল্পনা ও নাটকীয়তা শেষে নতুন অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে মাজেদুর রহমান যোগদান করেছেন। রবিবার রাতে আনুষ্ঠানিকভাবে তাঁকে থানায় বরণ করে নেওয়া হয়। এ সময় ওসি (তদন্ত) মোহাম্মদ মোহব্বত কবীর ও তারাকান্দি তদন্ত কেন্দ্রের ইনচার্জ জোয়াহের হোসেন খানসহ পুলিশ অফিসার ও সদস্যরা উপস্থিত ছিলেন। নতুন ওসির যোগদানের মধ্যদিয়ে পূর্বের বিতর্কিত ওসি রেজাউল ইসলাম খান অধ্যায় থেকে মুক্তি পেল সরিষাবাড়ী উপজেলাবাসী। সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নতুন ওসিকে উষ্ণ অভিনন্দন জানিয়েছেন।

জানা গেছে, মাজেদুর রহমান ২০০১ সালে সাব-ইন্সপেক্টর হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। তাঁর প্রথম কর্মস্থল ডিএমপি। সর্বশেষ তিনি নেত্রকোনার মদন থানার ওসি হিসেবে দায়িত্ব পালন শেষে সরিষাবাড়ীতে বদলি হয়ে আসেন। ডিবিসহ পুলিশের বিভিন্ন্ স্থানে দায়িত্ব পালন করে তিনি সাতবার শ্রেষ্ঠত্বের সম্মাননা লাভ করেন। পেশাগত দায়িত্ব পালনে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

নির্ভরযোগ্য সুত্র জানায়, বহুল বিতর্কিত পূর্বের ওসি রেজাউল ইসলাম খান মাদক ব্যবসায়ীদের কাছ থেকে উৎকোচ গ্রহণকে কেন্দ্র করে মাদারগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামী লীগের সভানেত্রী নাজমা পারভীন মুন্নির সাথে মুঠোফোনে ঝগড়া করলে গত ৯ জুলাই জামালপুর পুলিশ লাইনে তাঁর স্ট্যান্ড রিলিজ (শাস্তিমুলক বদলি) হয়। ১০ জুলাই নতুন ওসি মাজেদুর রহমান সরিষাবাড়ী থানায় যোগদান করতে আসলে তাঁকে দায়িত্ব বুঝিয়ে না দিয়ে ফিল্মি কায়দায় থানা দখলে রাখেন রেজাউল ইসলাম খান। পরে অদৃশ্য শক্তির বিশেষ আশির্বাদে অতিরিক্ত একমাস তিনি সরিষাবাড়ীতে অবস্থান করেন।

অবশেষে ১০ আগস্ট (শনিবার) নতুন ওসি থানায় যোগদান করতে আসলে তখনও রেজাউল ইসলাম খান তাঁকে দায়িত্ব বুঝিয়ে না দিয়ে নানা টালবাহানা করতে থাকেন। নানা নাটকীয়তার পর অবশেষে রবিবার রাতে তিনি দায়িত্ব ছেড়ে দিয়ে পুলিশ লাইনে যেতে বাধ্য হন।অভিযোগ রয়েছে, একসময়ের বিএনপি কর্মী রেজাউল ইসলাম খান সরিষাবাড়ীতে যোগদানের পর গ্রেফতার ও উৎকোচ বানিজ্যসহ বিভিন্ন কারণে বিতর্কিত হয়ে পড়েন। তাঁর স্ট্যান্ড রিলিজে সাধারণ মানুষের মধ্যে স্বস্থি বিরাজ করছে।

কিউএনবি/রেশমা/১৪ই আগস্ট, ২০১৮ ইং/সকাল ১০:৪৯