২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:০৮

মাদারীপুরে সাংবাদিক মামুনের বিরুদ্ধে ‘মিথ্যা’ মামলায় প্রত্যাহারের দাবীতে মানব বন্ধন

 

আব্দুল্লাহ আল মামুন,মাদারীপুর প্রতিনিধি : পারিবারিক বিরোধের জেল ধরে মাদারীপুরের সাংবাদিক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে করা মামলা ও হয়রানির প্রতিবাদে জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলা কমিটি ও মাদারীপুর জেলার কর্মরত সাংবাদিকদের উদ্যোগে সোমবার জেলা প্রশাসকের কার্যলয়ের সম্মুখে অনুষ্ঠিত এক ‘মিথ্যা মামলা’ অভিহিত করে সাংবাদিক ও তার পরিবারকে পুলিশি হয়রানি না করার প্রতিবাদে মানব বন্ধন করা হয়েছে।

সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন দৈনিক প্রতিদিনের সংবাদ, ডেইলি সিটিজেন টাইমস পত্রিকার জেলা প্রতিনিধি ও জাতীয় সাংবাদিক সংস্থার জেলা কমিটির যুগ্ম সম্পাদক।

গত ৫ জুলাই সাংবাদিক মামুনের ছোট ভাই আরিফুর রহমানের স্ত্রী ও ডাসারের পূর্ব মাইজপাড়া গ্রামের জোনাবালী হাওলাদারের মেয়ে সাবিনা ইয়াসমিন জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় ওই সাংবাদিক ও তার পরিবারের সদস্য পুলিশি হয়রানির শিকার হেেচ্ছন বলে অভিযোগ পাওয়া যায়।

মামলার বিবরণে জানা যায় সাংবাদিক মামুনের ছোট ভাইয়ের স্ত্রী সাবিনা ইয়াসমিন সম্প্রতি স্বামীর বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে, শ্বশুর-শাশুড়ি ও ভাসুর সাংবাদিক মামুনের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে পৃথক দুটি মামলা করেন। তবে একটি মামলার কোর্ট তদন্তে সাংবাদিকের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা না পাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়।

সাংবাদিকের পরিবারের দাবি এতে ক্ষিপ্ত হয়ে’ হত ২৬ জুলাই ‘কুপিয়ে জখম করা হয়েছে’ মর্মে সাংবাদিক মামুনসহ তিনজনের বিরুদ্ধে ডাসার থানায় আরো একটি মামলা দায়ের করেন সাবিনা ইয়াসমিন। এরপর থেকে তারা পুলিশি হয়রানির শিকার হচ্ছেন। এমনকি সরকার দলীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় সাবিনা ইয়াসমিন সাংবাদিকদের হয়রানি করার জন্য পায়তারা ও ভয়ভীত প্রদর্শন করছে।

মানব বন্ধনে উপস্থিত ছিলেন মাদারীপুর জেলার কর্মরত সকল সাংবাদিকবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগসহ সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ মানববন্ধনে অংশ নেন। উক্ত মানববন্ধনে বক্তাতারা বলেন, মিথ্যা ও সাজানো মামলা দিয়ে হয়রানি বন্ধের প্রশাসনের প্রতি জোর দাবী জানান।

 

 

 

কিউএনবি/সাজু/১৩ই আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৬:০০