২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৪৩

উলিপুরে চৌমহনী বাজারে সরকারী রাস্তা ঘেষে দোকানঘর ও বারান্দার ওয়াল নির্মাণ

 

মমিনুল ইসলাম বাবু (কুড়িগ্রাম )প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুর উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের চৌমহনী বাজারে জেলা পরিষদ রাস্তা (ডিসি-৫০) চিলমার-কুড়িগ্রাম সরকারী রাস্তা ঘেষে দোকানঘর নির্মাণ করার পর এখন নতুন করে বারান্দার ওয়াল নির্মাণ করছেন আব্দুর রহমান। ফলে যানবাহন চলাচলে বিঘ্ন পথচারীদের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে বলে জানায় স্থানীয়রা।

সোমবার দুপুরে গিয়ে দেখা যায়, এ ঘরের জন্য পুরো রাস্তার ও পথচারীদের চলাচলের পাঁকা রাস্তার মাথা হতে দেড়ফুট দুরে রাস্তা ঘেষে বারান্দার ওয়াল নির্মান করছেন শ্রমিকগণ। এতে পথচারীদের যাতায়াত করা অটোরিক্স্রা, বাস,ট্রাক ডান-বামে মোড় নেয়া একেবারে অসম্ভব হয়ে পড়ে। এতে জনগণের দুভোর্গ পোড়াতে হচ্ছে বলে জানান স্থানীয় এলাকাবাসী।

কয়েকজন পথচারী আজুজুর রহমান, শাহাজাহান, নুর জাহান জানান, রাস্তায় বারান্দার ওয়াল স্থাপন, পথচারীদের চলাচলের রাস্তা ঘেষে দোকানঘর নির্মাণ সম্পূর্ণ অবৈধ। নাম প্রকাশ না করার শর্তে একাধিক পথচারী বলেন, আঃ রহমান গং অনেকটা অসামাজিক লোক এরা নিজেদের মত চলে। তারা কাউকে মানতে চান না। আঃ রহমান সরকারি রাস্তা ঘেষে ঘর নির্মান করে রাস্তার উপরে বারান্দা স্থাপন করে।

এসব অভিযোগের ব্যাপারে জানতে চাইলে আব্দুর রহমনান বলেন,সরকারী রাস্তা ছেড়ে আমি এসব কাজ করছি। বাস্তবে দেখা যায় পাকা রাস্তা হতে দেড়ফুট দুরে বারান্দা আর চারফুট পরে দোকানঘর নির্মান করেছেন। চলাচলের রাস্তার মোড় দখল করে দোকানঘর ও বারান্দার ওয়াল নির্মানে বিষয়ে জানতে চাইলে তিনি জানান সরকার যখনে চাইবে তখনে আমি বারান্দার ওয়াল, ঘর ভেঙ্গে দিতে বাধ্য।

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলামকে অবগত করা হয়েছে। তিনি আরো বলেন নির্মাণকারীর বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে দ্রুত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

 

 

 

কিউএনবি/সাজু/১৩ই আগস্ট, ২০১৮ ইং/বিকাল ৩:৪২