২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:২১

মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটে স্পিডবোট উল্টে আহত-৫

 

আব্দল্লাহ আল মামুন,মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের কাঁঠালবাড়ী ঘাটের কাছে পদ্মা নদীতে একটি স্পিডবোট উল্টে যাবার ঘটনা ঘটেছে। এ সময় স্পিডবোটে ১২ জন যাত্রী ছিল বলে জানা গেছে। এ দূর্ঘটনায় পাঁচ যাত্রী আহত হয়েছে।তবে তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছে। শুক্রবার দুপুরে কাঁঠালবাড়ী ঘাট সংলগ্ন পদ্মা নদীতে এই দূর্ঘটনাটি ঘটে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, দুপুরে কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া একটি লঞ্চের পেছন থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে যাত্রী উঠায় একটি স্পিডবোট। লঞ্চ থেকে ১২ জনের মতো যাত্রী নিয়ে স্পিডবোটটি শিমুলিয়ার উদ্দেশ্যে যাওয়ার সময় দ্রুত টার্ন নিতে গেলে উল্টে যায়।ঘাটের কাছাকাছি হওয়ায় দ্রুত অন্য বোট গিয়ে যাত্রীদের উদ্ধার করে।

তবে পাঁচ যাত্রী আহত হলে তাদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।উল্টে যাওয়া স্পিডবোটের এক যাত্রী জানান, কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে লঞ্চে উঠেন তিনি। লঞ্চ কাঁঠালবাড়ী ঘাট ছেড়ে গেলে একটি স্পিডবোট লঞ্চের পেছন থেকে স্বল্প ভাড়ায় শিমুলিয়ার উদ্দেশ্যে যাত্রীদের হাঁকডাক দিতে থাকে। সময় বাঁচাতে অল্প টাকায় অন্য যাত্রীদের সাথে তিনিও ওই স্পিডবোটে উঠেন।যাত্রী নিয়ে স্পিডবোটটি লঞ্চের কাছ থেকে ছেড়ে গেলে দ্রুত মোড় নেয়ার সময় উল্টে যায়। তবে ঘাট থেকে দ্রুত দুটি স্পিডবোট এসে তাদের উদ্ধার করে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান আহমেদ জানান, কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চের পেছন থেকে শিমুলিয়াগামী স্পিডবোটগুলো অল্প টাকায় যাত্রীদের উঠায়।যাত্রীরাও ঝুঁকি নিয়ে স্পিডবোটে উঠে। এভাবে যাত্রী উঠানো বন্ধে আমরা মাঝে মধ্যেই ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ব্যবস্থা নিয়ে থাকি।

 

 

কিউএনবি/সাজু/১০ আগস্ট, ২০১৮/সন্ধ্যা ৭:০৭