২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:১৪

পদ্মায় ১২ যাত্রী নিয়ে স্পিডবোট ডুবি

 

ডেস্কনিউজঃ কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে লঞ্চের পিছন থেকে যাত্রী উঠানোর সময় ১২জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট উল্টে যায়। শুক্রবার সাড়ে এগারটার দিকে পদ্মায় এ দুর্ঘটনা ঘটে।

শিমুলিয়া পাড়ের মালিকানাধীন একটি স্পিডবোট কাঁঠালবাড়ী ঘাট থেকে ছেড়ে যাওয়া লঞ্চের পিছন থেকে লঞ্চের যাত্রীদের স্পিডবোটে উঠায়। ওই যাত্রী বোঝাই স্পিডবোটটির চালক নদীর মধ্যে অল্প জায়গা নিয়ে জোরে ঘুরতে চায়। ঠিক তখনই স্পিডবোটটি উল্টে যায়।

কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনার পরপরই কাঁঠালবাড়ী ঘাট থেকে দুইটি স্পিডবোট ছুটে গিয়ে ডুবে যাওয়া স্পিডবোটের যাত্রীদের উদ্ধার করে।

উল্টে যাওয়া স্পিডবোটের যাত্রী রাকিব হাওলাদার বলেন, ‘স্পিডবোটটি ঘাট থেকে কিছুদূর যাওয়ার পরে চালক নদীর মধ্যে অল্প জায়গা নিয়ে জোরে ঘুরতে চায়। ঠিক তখনই স্পিডবোটটি উল্টে যায়। মাঝে মধ্যেই লঞ্চের পিছন থেকে কাঁঠালবাড়ী-শিমুলিয়া প্রান্তে স্পিডবোটের চালকরা লঞ্চের পিছন থেকে ঝুঁকি নিয়ে যাত্রী উঠায়। পদ্মায় মাঝে মধ্যেই এ ধরনের দুর্ঘটনা ঘটলেও কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন পদক্ষেপ নেয় না।’

উপজেলা নির্বাহী অফিসার ইমরান আহমেদ জানান, মাঝে মধ্যেই লঞ্চের পিছন থেকে যাত্রী উঠানোর ব্যাপারে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হয়।

 

কিউএনবি/বিপুল/১০ আগস্ট, ২০১৮/বিকাল ৫:২৫