২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:২০

কুড়িগ্রামে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যু প্রতিবাদের বিক্ষোভ ও মানববন্ধন

 

মমিনুল ইসলাম বাবু, (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের চিলমারীতে ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ এনে ডাক্তারের বিচারসহ অপসরন দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে রোগীর স্বজনসহ এলাকাবাসী। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার মোছাঃ মোস্তারী বেগমের অবহেলায় রোগী মৃত্যুর হয়েছে বলে মৃতের স্বজন ও এলাকাবাসী জানান।

‘হাসপাতালে ডাক্তার চাই, চাই প্রয়োজনীয় যন্ত্রপাতি, যে হাসপাতালে ডাক্তার নাই সে হাসপাতালের দরকার নাই, ডাক্তার মোস্তারী বেগমের বিচার ও অপসারণ চাইসহ বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের সামনে মানববন্ধন করেছেন এলাকাবাসী। এর আগে তারা বিক্ষোভ মিছিল করে। উল্লেখ্য, বুধবার রাত ১০টার দিকে নিজ বাড়ীতে অসুস্থ্য হন থানাহাট আদর্শ বণিক কল্যাণ সংস্থার ধর্ম ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী বড় কুষ্টারী এলাকার রওশন আলী। তাকে চিলমারী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক উপ-সহকারী মেডিকেল অফিসার ভারপ্রাপ্ত উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোস্তারী বেগমকে জরুরী বিভাগে আসতে বলেন। রোগীর স্বজনরাও তাকে মোবাইল ফোনে ও বাড়িতে গিয়ে বার বার হাসপাতালে আসতে বলেও তিনি দৃর্ঘ্য সময় পর ক্যাম্পাসারের বাসা থেকে হাসপাতালে এসে রোগীকে মৃত ঘোষণা করেন বলে স্বজনরা জানায়। ডাঃ মোস্তারী বেগম তাৎক্ষনিক বাসা থেকে বের হয়ে রোগীকে প্রাথমিক চিকিৎসা না দেয়ায় চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু হয়েছে বলে স্বজন ও এলাকাবাসীর দাবী।

এঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী ডাঃ মোস্তারী বেগমের অপসারণ ও বিচারের দাবী করে রাতেই বিক্ষোভ মিছিল বের করে। এসময় চিলমারী থানার অফিসার ইনচার্জ মোঃ আমিনুল ইসলাম সবাইকে শান্ত থাকার কথা বলেন এবং তাদের মুখে অভিযোগ শোনেন এবং তা উদ্ধর্তন কর্তিপক্ষকে জানাবেন বলেও জানান। এদিকে পরদিন বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে চিলমারী-কুড়িগ্রাম সড়কে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করে এলাকাবাসী। এসময় থানাহাট বাজার আদর্শ বণিক কণ্যাণ সংস্থার সভাপতি আলহাজ্ব মোঃ মাহফুজার রহমান মঞ্জু, শিল্প ও বাণিজ্য সম্পাদক মোঃ আব্দুল আউয়াল, ব্যবসায়ী জিয়াউর রহমান জিয়া, মামুনুর রশীদ ও গোলাম মাহবুব বিপ্লব প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিতে পর্যাপ্ত চিকিৎসক নিয়োগ ও ডাঃ মোস্তারী বেগমের অপসারণ দাবী করেন।

 

 

 

কিউএনবি/সাজু/৯ই আগস্ট, ২০১৮ ইং/সন্ধ্যা ৭:২৬