ব্রেকিং নিউজ
২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:৫২

প্রধানমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’ করায় রাবি শিক্ষার্থী গ্রেপ্তার

 

ডেস্কনিউজঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’ করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে ওই শিক্ষার্থী ফেইসবুক প্রোফাইলে সংশ্লিষ্ট কোনো স্ট্যাটাস বা মন্তব্য পাওয়া যায়নি।

গতকাল সোমবার রাতে আটকের পর আজ মঙ্গলবার সকালে তাকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করেছে পবা থানা পুলিশ।

গ্রেপ্তারকৃত মাহাবুব আলম বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। তিনি কাঁঠালপাড়া এলাকার আলতাব হোসেনের ছেলে।

এ বিষয়ে পবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ  বলেন, ‘প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ এনে পারিলা ইউনিয়ন শাখা ছাত্রলীগের সভাপতি মিনারুল ইসলাম সোমবার রাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে মাহাবুবের বিরুদ্ধে থানায় মামলা করেন। পরে তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মাহবুব তার নিজ ফেইসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্য করেন বলে জানান ওসি।

রাবির ভূ-তত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের সভাপতি ড. খন্দকার এনামুল হক বাংলা’কে বলেন, আমি এ বিষয়ে জানি না। এমন কোনো তথ্য আমার কাছে নেই। তাছাড়া ওই শিক্ষার্থীর পরিবার থেকেও আমাদের অবগত করা হয়নি। অন্যদিকে গ্রেপ্তারের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানও অবগত নন বলে জানান।

 

কিউএনবি/বিপুল/৮ই আগস্ট, ২০১৮ ইং/দুপুর ১২:০৭